প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

মনোনয়ন সংগ্রহ, বাবার আসন চান নাসিমপুত্র জয়

33
মনোনয়ন সংগ্রহ, বাবার আসন চান নাসিমপুত্র জয়
পড়া যাবে: < 1 minute

সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রয়াত আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের পুত্র তানভীর শাকিল জয়।

বুধবার (১৯ আগস্ট) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এসময় তার হাতে ফরম তুলে দেন অফিস সহকারী শামীম, আলাউদ্দিন ও জামিল আহমেদ।

তানভীর শাকিল জয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক কমিটির সহ-সভাপতি ছিলেন। তিনি ২০০৮ সালে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে সিরাজগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

মনোনয়নপত্র সংগ্রহ করে তানভীর শাকিল জয় সাংবাদিকদের বলেন, ‘আমার দাদা ও বাবা যে পথ অনুসরণ করে গেছেন, সেই অনুযায়ী আমি কাজ করে যাবো। এলাকাবাসীর প্রত্যাশা অনুযায়ী আমি তাদের পাশে থাকতে চাই। আশা করি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেবেন।’ 

আরও পড়ুন:  যে কেউ পাবে না আওয়ামী লীগের মনোনয়নপত্র

একইসঙ্গে তিনি আরও বলেন, ‘আর যদি আমাকে মনোনয়ন না দেয়া হয়, তাহলে দল থেকে যাকে মনোনীত করা হবে নৌকার জন্য আমি তার হয়েই কাজ করে যাব। সিরাজগঞ্জ-১ আসনের সকল জনগণ আমাকে নিরঙ্কুশভাবে সমর্থন জানিয়েছে।’ 

নিউমোনিয়া জনিত সমস্যা নিয়ে গত ১ জুন রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হওয়ার পর আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ১৩ জুন মারা যান সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। চিকিৎসাধীন অবস্থায় প্রথমে তার করোনা ভাইরাস পরীক্ষায় ফলাফল পজিটিভ আসে। পরে পর পর তিনটি পরীক্ষাতেই ফল আসে নেগেটিভ। 

আওয়ামী লীগের বর্ষীয়ান এই নেতার মৃত্যুতে সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান সিরাজগঞ্জ-১ আসনকে শূন্য ঘোষণা করলে গত ১৮ জুন এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়। 

আরও পড়ুন:  সাংগঠনিক কার্যক্রম বিএনপির জাতীয় কাউন্সিলের অংশ: গয়েশ্বর

গত ১৭ আগস্ট থেকে শুরু করে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহ ও জমা চলবে ২৩ আগস্ট পর্যন্ত। ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬, সিরাজগঞ্জ-১, পাবনা-৪ এই ৫টি আসনে ৫১টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নৌকার মনোনয়ন প্রতয়াশীরা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares