প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

‘বাংলাদেশে রাষ্ট্রধর্ম ইসলাম ছিল, আছে এবং ধাকবে’

21
‘বাংলাদেশে রাষ্ট্রধর্ম ইসলাম ছিল, আছে এবং ধাকবে’
পড়া যাবে: < 1 minute

যারা রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের চক্রান্তর সাথে জরিত তাদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

সংগঠনটি রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার প্রতিবাদে বুধবার (১৯ আগষ্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে  মানববন্ধন করেছে। মানববন্ধন থেকে তারা এই দাবি করে।

সংগঠনের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাশেমী বলেন, ‘বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি অসাম্প্রদায়িক দেশ। এদেশে ধর্মীয় সাম্প্রদায়িকতার কারণে সমস্যা বা হাঙ্গামার মতো কোন ঘটনাও নেই। একইসাথে রাষ্ট্রধর্ম ইসলাম আমাদের সকল ধর্মকে ধর্মীয় স্বাধীনতা প্রদান করে। হিন্দু-মুসলিম এদেশে ভাই ভাই বসবাস। এমন অবস্থায় হঠাৎ করেই রাষ্ট্রধর্ম বাতিলের প্রয়োজনীয়তা কি তা আসলে বোধগম্য নয়।’

আরও পড়ুন:  এখন ছোট চোরকে ধরতে বড় চোরের সম্মতি নিতে হবে: হাবিব উন নবী সোহেল

তিনি বলেন, ইসলাম বাংলাদেশের রাষ্ট্রধর্ম হলেও এদেশে অন্য সম্প্রদায়ের মানুষকেও ধর্মীয় স্বাধীনতা প্রদান করা হয়েছে। একইসাথে ইসলাম ধর্ম নিজেও সকলের ধর্মীয় স্বাধীনতাকে অগ্রাধিকার দিয়েছে। প্রধানমন্ত্রী নিজেও ইসলামের সাথে অন্য ধর্মাবলম্বীদের প্রতি বিশেষ মনোযোগী এবং সবসময়ই তাদের সাহায্যে এগিয়ে থাকেন। মুসলিম ধর্মীরাও অন্য সম্প্রদায়ের মানুষকে শ্রদ্ধা করেন এবং মিলেমিশে বসবাস করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘বাংলাদেশের সর্বাধিক মানুষ ইসলাম ধর্মের। এছাড়া সকলেই আমরা ভাই ভাই। এখানে রাষ্ট্র ধর্ম থেকে ইসলাম বাদ দেওয়া মত চক্রান্ত ছাড়া অন্য কিছু নয়। বাংলাদেশে রাষ্ট্রধর্ম ইসলাম ছিল, আছে এবং ধাকবে। একইসাথে আমার অশোক কুমার ঘোষের আইনি নোটিশ বাতিলের দাবি জানায়।’

আরও পড়ুন:  উপজেলা ও ইউপি নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

সম্প্রতি সংবিধান থেকে ‘রাষ্ট্রধর্ম ইসলাম’ বাদ দিয়ে সেখানে ‘ধর্মনিরপেক্ষতা’ চালু করার দাবিতে ১০ জন রাজনীতিবিদ ও আমলাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে সুপ্রিমকোর্টের আইনজীবী অশোক কুমার ঘোষ। তার প্রতিবাদেই অনুষ্ঠিত হয় এই মানববন্ধন।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আব্দুর রব ইউসুফি, যুগ্ম-মহাসচিব ফজলুল করিম কশেমী, মাওলানালৎফর মাজাহারী, মাওলানা মুফতী নূর মোহাম্মদ প্রমুখ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 30
    Shares