প্রচ্ছদ আইন-আদালত

জি কে শামীমের চার দেহরক্ষীর জামিন নিয়ে হাইকোর্টের রুল

16
জি কে শামীমের চার দেহরক্ষীর জামিন নিয়ে হাইকোর্টের রুল
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের চার দেহরক্ষীকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

জামিন সংক্রান্ত আবেদন শুনানি নিয়ে বুধবার (১৯ আগস্ট) হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী শামীম সরদার।

জামিন আবেদনকারী আসামিরা হলেন- মোহাম্মদ জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন ও মো. শামশাদ হোসেন।

আরও পড়ুন:  সাবরিনা-আরিফসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি দুপুরেই

গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের নিকেতনে অভিযান চালিয়ে যুবলীগ নেতা শামীমসহ তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে অস্ত্র, অবৈধ সম্পদ, মানি লন্ডারিং ও মাদকের মামলা দায়ের করা হয়।

২১ সেপ্টেম্বর অবৈধ অস্ত্র ও মাদক মামলায় আলোচিত যুবলীগ নেতা জি কে শামীমের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর মধ্যে অস্ত্র মামলায় পাঁচদিন ও মাদক মামলায় পাঁচ দিন। এছাড়া সাত দেহরক্ষীকে অস্ত্র মামলায় চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 13
    Shares