প্রচ্ছদ প্রবাস

দূতাবাসের সহযোগিতায় বিমানবন্দর থেকে ছাড়া পেলেন প্রবাসীরা

14
দূতাবাসের সহযোগিতায় বিমানবন্দর থেকে ছাড়া পেলেন প্রবাসীরা
পড়া যাবে: < 1 minute

 

 

দু’দিন ধরে আবুধাবি এয়ারপোর্টে আটকা পড়া ২৯ জন যাত্রী নিজ কর্মস্থলে ফিরেছেন। বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবু জাফরের নেতৃত্বে স্থানীয় কর্তৃপক্ষ ও বাংলাদেশ বিমানের আঞ্চলিক ম্যানেজার এর সহযোগিতায় গত ২ দিন আগে আটকা পড়া প্রবাসীদের ভোর তিনটার দিকে আবুধাবি এয়ারপোর্ট থেকে নিজ নিজ কর্মস্থলে ফিরে গেছেন।

আটকা পড়া প্রবাসী মোহাম্মদ সোহেল চৌধুরী জানান, আমাদেরকে থাকার জন্য হোটেল এবং খাবারের সুব্যবস্থা করে দিয়েছিল। সবার করোনা টেস্ট করা জন্য নিয়ে গেল। পরে আমাদের সকলের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসায় ভোররাতে ২:৪৫ মিনিটে ছেড়ে দেওয়া হয় । আমরা আল্লাহ এবং আমাদের জন্য যারা দোয়া করেছেন সবার কাছে কৃতজ্ঞতা স্বীকার করি ।সোহেল আরো জানান যদি বাংলাদেশ দূতাবাস আমাদেরকে যদি সহযোগিতা না করতো তাহলে আমাদেরকে দেশে ফিরে যাওয়া ছাড়া অন্য কোন উপায় ছিলনা ।

আরও পড়ুন:  সৌদিতে গৃহকর্মী কুসুম এর মৃত্যু, বয়স জালিয়াতির দায় কার ?

গত মঙ্গলবার রাত ২ টায় বাংলাদেশ বিমানের (১৮ আগস্ট)​ বিজি ১২৭ ফ্লাইটে মোট ৪১ জন যাত্রী নিয়ে আবুধাবি এয়ারপোর্টে অবতরন করে। এদের মধ্যে মাত্র ১২ জন যাত্রী ইমিগ্রেশন শেষ করে আবুধাবিতে ঢুকতে পারলেও বিভিন্ন সমস্যায় ২৯ জন যাত্রীকে বের হওয়ার সুযোগ দেয়নি। ২৯ জন যাত্রীকে বের করার জন্য দফায় দফায় দূতাবাসের উর্দ্ধতন কতৃপক্ষ, বিমানের কতৃপক্ষের​ সাথে ও এয়ারপোর্টে আটকে থাকা যাত্রীদের সাথে যোগাযোগ করেন। এক পর্যায়ে বিমানের আবুধাবির​ আঞ্চলিক ব্যবস্হাপক ২৯ জন যাত্রীকে বুধবার (১৯ আগস্ট) ভোর রাতের ফ্লাইটে দেশে ফিরে নেবার ব্যবস্হা চুড়ান্ত বলেও জানান।

আরও পড়ুন:  মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরসহ উর্দ্ধতন কর্মকর্তাদের আন্তরিক সহযোগিতায় দফায় দফায় সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে যোগাযোগ করার ফলে আবুধাবি কর্তৃপক্ষ​ আটকা পড়া যাত্রীদের করোনা টেস্ট করান। পরে করোনার টেস্টের ফলাফল নেগেটিভ হলে ২৯ জন যাত্রীদের আবুধাবিতে প্রবেশের অনুমতি দেন। যাত্রীরা জানান আমিরাতে আসতে হলে যদি গ্রিন সিগন্যাল সহ আমিরাতে আসার সকল ডকুমেন্ট ঠিক না থাকলে অবশ্যই এয়ারপোর্ট থেকে নিজ দেশে ফেরত যেতে হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares