প্রচ্ছদ অর্থ ও বাণিজ্য

শিল্পখাতের উৎপাদনশীলতা বাড়াতে চুক্তি করলো ৩ প্রতিষ্ঠান

15
শিল্পখাতের উৎপাদনশীলতা বাড়াতে চুক্তি করলো ৩ প্রতিষ্ঠান
পড়া যাবে: < 1 minute

August 19, 20205

নিজস্ব প্রতিবেদক : দেশের সামগ্রিক শিল্পখাতের উৎপাদনশীলতা বাড়ানোর লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) এবং বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) ও ঢাকা উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিডব্লিওসিসিআই) যৌথভাবে কাজ করতে সম্মত হয়েছে।

বুধবার (১৯ আগস্ট) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ লক্ষ্যে এনপিওর সাথে বিসিআই ও ডিডব্লিওসিসিআই মধ্যে দুটি পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

শিল্পসচিব কে এম আলী আজমের উপস্থিতিতে সমঝোতা স্মারকে এনপিও’র পক্ষে প্রতিষ্ঠানের পরিচালক নিশ্চিন্ত কুমার পোদ্দার এবং বিসিআই’র ভাইস প্রেসিডেন্ট প্রীতি চক্রবর্তী এবং ঢাকা উইমেন চেম্বারের পক্ষে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি নাজ ফারহানা আহমেদ স্বাক্ষর করেন। অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিসিআই ও ডিডব্লিওসিসিআই প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:  এসএমইতে প্রণোদনা প্যাকেজের ১৩১ কোটি টাকার ঋণ বিতরণ

সমঝোতা স্মারক অনুযায়ী, বিভিন্ন শিল্পখাতে নিযুক্ত জনশক্তির দক্ষতা বাড়াতে এনপিও’র সাথে বিসিআই ও পারস্পরিক ঢাকা উইমেন চেম্বার সহযোগিতার ভিত্তিতে কাজ করবে। এছাড়া এ লক্ষ্যে আরও করণীয় নির্ধারণে যৌথভাবে সেমিনার ও সিম্পোজিয়াম আয়োজন করবে।

সমঝোতা স্মারকে আরও বলা হয়, এনপিও’র সাথে উভয় প্রতিষ্ঠান প্রতি বছর যৌথভাবে ২ অক্টোবর জাতীয় উৎপাদনশীলতা দিবস উদযাপন করবে। এনপিও প্রতি বছর ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ প্রদানের বিজ্ঞপ্তি যথাসময়ে বিসিআই ও ডিডব্লিওসিসিআই’র কার্যালয়ে প্রেরণ করবে। সে অনুযায়ী সংগঠন দুটি সদস্য প্রতিষ্ঠানগুলোকে অবহিত এবং আবেদনে উদ্বুদ্ধ করবে।

আরও পড়ুন:  করোনা মোকাবিলায় বাংলাদেশকে ১০ কোটি ডলার ঋণ দেবে এআইআইবি

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিআই’র পরিচালক দেলোয়ার হোসেন রাজা ও মো. শহীদ আলম এবং ঢাকা উইমেন চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি নাজ ফারহানা আহমেদ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares