ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনে তফসিল ২৩ আগস্ট

17
ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনে তফসিল ২৩ আগস্ট
পড়া যাবে: < 1 minute

শূন্য ঘোষিত ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনে আগামী ২৩ আগস্ট উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। 

বুধবার (১৯ আগস্ট) নির্বাচন কমিশন (ইসি) সূত্রে এ তথ্য জানা গেছে। 

সম্প্রতি শূন্য ঘোষিত নওগাঁ-৬, পাবনা-৪, ঢাকা-৫, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনের তফসিল ঘোষণা হবে ২৩ আগস্ট। পরবর্তীতে বাকি তিনটি আসনে উপনির্বাচনের তফসিল দেবে ইসি।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা-১৮ আসনের উপনির্বাচন প্রথম ৯০ দিন এবং পাবনা-৪ আসনের উপনির্বাচন পরবর্তী দিনের মধ্যে হতে যাচ্ছে। গত ২ এপ্রিল পাবনা-৪ আসনের সাংসদ শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে পরবর্তী ৯০ দিনের মধ্যে উপনির্বাচন দিতে পারেনি ইসি। 

আরও পড়ুন:  টোকেনে ধাপে ধাপে টিকিট পাবেন সৌদি গমনেচ্ছুরা

করোনা ভাইরাস মহামারির প্রেক্ষিতে পরবর্তী ৯০ দিনে ওই আসনের উপনির্বাচনের সিদ্ধান্ত নেয়া হয়। এই হিসাবে আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে আসনটিতে উপনির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

অপরদিকে গত ৯ জুলাই ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন মারা যান। নির্বাচনী বিধি মোতাবেক আগামী ৮ অক্টোবরের মধ্যে আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।