আজ দেশের যেসব স্থানে বৃষ্টি নামতে পারে

জুমবাংলা ডেস্ক : এপ্রিল মাসের শুরু থেকে তীব্র তাপদাহে পুড়ছে দেশের অধিকাংশ স্থান। সবাই শীতল বৃষ্টির জন্য অধীর অপেক্ষায় রয়েছেন। ইতিমধ্যে গতকাল রাতে স্বস্তির বৃষ্টি নেমেছে সিলেটসহ দু’এক জায়গায়।

তবে আজ আরও বেশি এলাকায় বৃষ্টি হতে পারে বলে মনে করছে আবহাওয়া অফিস। আজ দুপুর থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকাসহ দেশের একাধিক বিভাগের দুই এক জায়গায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেল চারটার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহানাজ সুলতানা ডিবিসি নিউজকে বলেন, আগামী ২৪ ঘণ্টায় দেশের ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগের দুই একজায়গায় বৃষ্টি হতে পারে। তবে দুই এক জায়গায় শীলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এখন পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৪২ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল সোমবার (১৭ এপ্রিল) ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। তবে ওইদিন ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

যেসব এলাকায় তীব্র তাপদাহ: রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাগুলোর ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ। এছাড়া ময়মনসিংহ, চাঁদপুর, কক্সবাজার, খাগড়াছড়ি ও পটুয়াখালী জেলাসমূহ এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগসহ ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কিছু জায়গায় মৃদু থেকে মাঝারি তাপদাহ বয়ে যাচ্ছে। এছাড়া সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আর গতকাল সোমবার রাতে সিলেটের বেশ কয়েকটি উপজেলায় বৃষ্টিপাত হয়। রাত ৮টার পরে সিলেটের কোম্পানিগঞ্জ, গোয়াইনঘাট উপজেলাসহ একাধিক এলাকায় বৃষ্টি হয়। এদিকে বৃষ্টির জন্য বিভিন্ন এলাকায় প্রার্থনা করা হয়।

Exit mobile version