Bangla News

ভিডিও সম্পাদনায় কৃত্রিম বুদ্ধিমত্তা যোগ করল অ্যাডোবি প্রিমিয়ার প্রো

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : ভিডিও সম্পাদনার জনপ্রিয় সফটওয়্যার অ্যাডোবি প্রিমিয়ার প্রো–তে যুক্ত হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই প্রযুক্তি। নতুন এ সুবিধা চালুর ফলে এখন এআইয়ের সাহায্যে ভিডিও সম্পাদনা করা যাবে।

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে আজ সোমবার থেকে শুরু হওয়া ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ব্রডকাস্টার বা এনএবির বার্ষিক প্রদর্শনী উপলক্ষে নিজেদের সফটওয়্যারে নতুন কিছু সুবিধা যোগ করার যে উদ্যোগ অ্যাডোবি নিয়েছে, এটি তারই অংশ।

প্রতিষ্ঠানটি বলছে, তারা লেখাভিত্তিক ভিডিও সম্পাদনা সুবিধা যোগ করবে। এটি ভিডিও সম্পাদনায় নতুন এক মাত্রা যোগ করবে। নতুন এ সুবিধার জন্য লেখা কপি এবং পেস্টের মতো ‘রাফ কাট’ ভিডিও সম্পাদনাও সহজ হবে।

প্রিমিয়ার প্রোর লেখাভিত্তিক সম্পাদনা সুবিধায় কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ব্যবহৃত হবে। দীর্ঘ সময় ধরে ভিডিও ফুটেজ দেখে কোনো শব্দ বা কথা নির্বাচন করার বদলে এখন ট্রান্সক্রিপ্টস, কি-ওয়ার্ড সার্চ দিয়ে এ কাজ করা যাবে। পরে সেগুলো সম্পাদনার জন্য টাইমলাইনে যোগ করাও যাবে।

অ্যাডোবি বলছে, টাইমলাইনে কয়েকটি ক্লিপ যোগ হলে ট্রান্সক্রিপ্টের ধারা বিবরণ থেকে বিভিন্ন শব্দবন্ধ কপি ও পেস্ট করা যাবে এবং এগুলোর স্বয়ংক্রিয় সম্পাদনা টাইমলাইনে দেখা যাবে। লেখাভিত্তিক ভিডিও সম্পাদনার এ সুবিধাকে সামঞ্জস্যতার জন্য ‘পেপার কাট’ এর সঙ্গে তুলনা করছে প্রতিষ্ঠানটি।

এ ছাড়া স্বয়ংক্রিয় টম ম্যাপিং সুবিধাও যোগ হয়েছে প্রিমিয়ারে। ফলে রং নিয়ে সহজে কাজ করা যাবে। ব্যাকগ্রাউন্ড অটো সেইভ সুবিধাও যুক্ত হতে যাচ্ছে ভিডিও সম্পাদনার এ সফটওয়্যারে। এ ছাড়া স্পিচ টু টেক্সট সুবিধা যোগের ফলে ১৮টি ভাষায় ক্যাপশন যোগ করা যাবে।

সূত্র: বিজিআর ডটকম

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button