প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

পুতুলের নামে কোন মনোনয়ন ফরম কেনা হয়নি

30
পুতুলের নামে কোন মনোনয়ন ফরম কেনা হয়নি
পড়া যাবে: < 1 minute

সামাজিক যোগাযোগ মাধ্যমে সায়মা ওয়াজেদ পুতুল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বলে গুজব ছড়ানো হচ্ছে। আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র বলছে যে, সায়মা ওয়াজেদ পুতুলের নামে কেউ এখন পর্যন্ত মনোনয়ন ফরমই ক্রয় করেনি। তাছাড়া আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার চূড়ান্ত ক্ষমতা হলো মনোনয়ন বোর্ডের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই মনোনয়ন বোর্ডের সভার এখনো তারিখই নির্ধারিত হয়নি।

আওয়ামী লীগের নেতাকর্মীরা সবসময় প্রত্যাশা করে বঙ্গবন্ধুর পরিবারের দ্বিতীয় প্রজন্মের যারা আছেন তারা রাজনীতিতে আসুক। কিন্তু এখন পর্যন্ত সায়মা ওয়াজেদ পুতুল কিংবা সজীব ওয়াজেদ জয়ও সরাসরি রাজনীতিতে আসা বা নির্বাচনের ব্যাপারে কোন ঘোষণা দেননি।

আরও পড়ুন:  ধন্যবাদের সংস্কৃতি লালন করে না বিএনপি: তথ্যমন্ত্রী

সিরাজগঞ্জ-১, নওগাঁ-৬, পাবনা-৪, ঢাকা-৫ ও ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়নের জন্য আবেদনপত্র সোমবার থেকে বিক্রি শুরু হয়েছে। চলবে ২৩ আগস্ট পর্যন্ত। এই ৫ টি আসনে যে উপনির্বাচন হচ্ছে, সেই ৫ টি আসনের জন্য সায়মা ওয়াজেদ পুতুল বা সজীব ওয়াজেদ জয়ের পক্ষ থেকে কোন মনোনয়নপত্র কেনা হয়নি। কোন কোন মহল হয়তো এটি না বুঝেই এ ধরণের গুজব ছড়াচ্ছে। যে ছবিটি দিয়ে এই তথ্য প্রচার করা হচ্ছে, সেটি সায়মা ওয়াজেদ পুতুল যখন বিশ্ব স্বাস্থ্য সংস্থার উপদেষ্টা নিযুক্ত হয়েছিলেন সেই সময় তাকে আওয়ামী লীগের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছিল, সেই অভিনন্দন বার্তাটি গণভবনে তাঁর হাতে তুলে দেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও মহিবুল হাসান চৌধুরী নওফেল। সেই পুরনো ছবিটি দিয়ে এই প্রচারটা করা হচ্ছে। বাস্তবে মনোনয়ণের ব্যাপারে এ ধরণের কোন ঘটনা ঘটেনি বলে আওয়ামী লীগের একাধিক নেতা নিশ্চিত করেছে।

আরও পড়ুন:  সরকার ‘উদাসীন’ বলছেন সেলিমা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 49
    Shares