Bangla News

নজর কেড়েছে চৌকা চাকার এই সাইকেল, ভাইরাল ভিডিও

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : চৌকো চাকার সাইকেল তৈরি করেছেন এক ইউটিউবার। এই সাইকেলের ভিডিও প্রকাশ্যে আসতেই তা দেখে মজেছেন অনেকে। এটা প্রযুক্তির দুনিয়া। রোজ কতই না নিত্যনতুন প্রযুক্তির নানা সামগ্রীর হদিস পাওয়া যায়।

এবার তেমনই একটি রোজকারের জীবনের সামগ্রীর খোঁজ পাওয়া গেল। একটি অত্যাধুনিক সাইকেল। বাজারে হাজার রকমের সাইকেল রয়েছে। তবে সব সাইকেলের চাকাই গোল। কিন্তু এই নতুন সাইকেলের চাকা গোল নয়। তা হলে?

সাইকেলের চাকা বর্গাকার বা চৌকো! এমনটা কী ভাবে সম্ভব? এই অসম্ভবকেই সম্ভব করেছেন এক ইউটিউবার। তাঁর নাম মিস্টার কিউ। এমন একটি সাইকেল তৈরি করেছেন তিনি, যার চাকা বর্গাকার। ভাবছেন নিশ্চয়ই, চৌকো চাকার সাইকেল চলবে কী করে!ওই চৌকো চাকার সাইকেল চালিয়েও দেখিয়েছেন ইউটিউবার।

এই নিয়ে ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করেছেন তিনি। তাতে দেখা গিয়েছে, দিব্যি ওই চৌকো চাকার সাইকেল চালাচ্ছেন ইউটিউবার। এই ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে।

যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। কী ভাবে ওই চৌকো চাকার সাইকেল তৈরি করেছেন, সেটিও ভিডিওর মাধ্যমে তুলে ধরেছেন ওই ইউটিউবার। অনেকেই এই চৌকো চাকার সাইকেল চালানোর জন্য মরিয়া হয়ে উঠেছেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button