Bangla News

একই স্কুলের ৪ নারীকে বিয়ে করলেন এক ব্যক্তি

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে বহু বিবাহের ঘটনা অহরহই ঘটে। তবে এবার ব্যতিক্রমী একটি ঘটনা ঘটেছে, যা অবাক হওয়ার মতোই। একই স্কুলের ছাত্রী, শিক্ষিকা, তত্ত্বাবধায়ক এবং অধ্যক্ষকে বিয়ে করেছেন ৫০ বছর বয়সী এক সৌদি পুরুষ।

সৌদি আরবভিত্তিক দৈনিক ওকাজ জানিয়েছে, ওই চার স্ত্রীর মধ্যে যিনি শিক্ষিকা তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এটা খুব অদ্ভুত এবং ব্যতিক্রমী ঘটনা। আমরা মাঝে মাঝে এটা নিয়ে কথা বলি এবং স্কুলের সব শিক্ষক-শিক্ষার্থী এ বিষয়ে আলোচনা করে বেশ মজা পায়।

তিনি আরও বলেন,তাদের মধ্যে যে স্ত্রী অধ্যক্ষ তিনি বাকি স্ত্রীদের চেয়ে বয়সে বড় এবং ক্ষমতা বেশি থাকা সত্ত্বেও কোনো বিশেষ সুবিধা নেন না। এছাড়াও তিনি যখন স্কুল পরিদর্শনে যান, তখন তাদের ওপর কোনো কর্তৃত্ব খাটান না।

ওই ব্যক্তির চার স্ত্রীর সবাই সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিজানের একটি স্কুলের।

তিনি বলেন, অধ্যক্ষ ওই নারী তার স্বামীর অন্য স্ত্রীদের সঙ্গে স্কুলের অন্য সব কর্মচারী এবং শিক্ষার্থীর মতো সাদামাটা আচরণই করেন। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে এ বিয়ে নিয়ে অনেকেই নেতিবাচক মন্তব্যও করেছেন। ওই মন্তব্যগুলোতে বলা হয়, তাদের এ বয়সের তারতম্য সামাজিকভাবে ভুল।

একজন বলেন, তিনি কি এ ঘটনার সঙ্গে মানসিক, শারীরিক এবং অন্যসব চাপ সামাল দিয়ে তার বাচ্চাদের লালনপালন করতে পারবেন, নাকি ওই শিশুদেরকে পথশিশু হওয়ার দিকে ঠেলে দেবেন।

আরেকটি মন্তব্যে ওই ব্যক্তিকে একটা নতুন স্কুল শুরু করার পরামর্শ দেন। এছাড়াও আরও এক মন্তব্যকারী বলেন, তারও ওই স্কুলের একটা দায়িত্ব নেয়া উচিত।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button