প্রচ্ছদ স্বাস্থ্য

এই ক’রো’না’কা’লে লেবু পানির সঙ্গে হলুদ মি’শিয়ে পান করার জা’দুক’রী পাঁচ উ’পকা’রিতা

23
এই ক’রো’না’কা’লে লেবু পানির সঙ্গে হলুদ মি’শিয়ে পান করার জা’দুক’রী পাঁচ উ’পকা’রিতা
পড়া যাবে: < 1 minute

রমে আরাম পেতে লেবু পানি ছাড়া চিন্তাই করা যায় না। যা দে’হে প্রশান্তি দেয় নিমিষেই। যদিও লেবু পানি পান করার রয়েছে আশ্চর্য উপকারিতা। তবে জানেন কি, এই সাধারণ লেবু পানির স’ঙ্গে হলুদ মিশিয়ে খেলে শরীরিক অনেক সমস্যা নিমিষেই দূর হয়ে যায়।

চলুন জেনে নেয়া যাক লেবু পানির স’ঙ্গে হলুদ মিশিয়ে পান করার জাদুকরী উপকারিতাগু’লো-> হলুদের মধ্যে রয়েছে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট। এটি ক্যান্সার তৈরি কারী ফ্রি রে’ডিকেলের স’ঙ্গে লড়াই করতে সাহায্য করে।

> অ্যান্টিসেপটিক ও প্রদাহরোধী উপাদান হিসেবেও হলুদ বেশ কার্যকর। যেমন- ব্রণ, ত্বকের বিভিন্ন সমস্যা, হজমের সমস্যা, ডায়াবেটিস ও উচ্চ কোলেস্টেরলের সমস্যা কমাতে হলুদ অত্যন্ত উপকারী।

আরও পড়ুন:  যারা ধূ’মপা’ন করেন তা’দের জন্য ব’ড় দুঃ’সং’বা’দ।

> এটি আলঝেইমা’রস, ডিমেনশিয়া, বি’ষণ্ণতা প্রতিরোধ করতে সাহায্য করে। > এছাড়াও লেবু ত্বক ভালো রাখে ও ওজন কমাতে সাহায্য করে।

> রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। অতএব শারীরিক এসব উপকারিতাগু’লো পেতে অবশ্যই প্রতিদিন লেবু পানির মধ্যে হলুদ মিশিয়ে পান করুন।

লেবু পানির স’ঙ্গে হলুদ মেশানোর নিয়ম এক গ্লাস পানির মধ্যে এক চা চামচ হলুদ ও অর্ধেকটা লেবুর রস মিশিয়ে পান করুন। সারা দিনের যে কোনো সময় এটি পান করতে পারেন।

সর্তকতা যে কোনো খাবার নিয়মিত খাওয়ার আগে আপনার স্বাস্থ্যের অবস্থা বুঝে এবং চিকিৎসকের পরামর’্শ নিয়ে খাওয়াই ভালো।

আরও পড়ুন:  অ’তি’রি’ক্ত ঘা’ম দূ’র ক’রুন আ’ট উপা’য়ে

সংবাদটি শেয়ার করুন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares