প্রচ্ছদ আওয়ামী লীগ নেতৃত্ব ক্ষমতা কুক্ষিগত রাখার মত নেতৃত্ব আওয়ামী লীগের দরকার নাই

নেতৃত্ব ক্ষমতা কুক্ষিগত রাখার মত নেতৃত্ব আওয়ামী লীগের দরকার নাই

66
পড়া যাবে: 4 মিনিটে
advertisement

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এ্যাড. জাহাঙ্গীর কবির নানক এমপি নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগের দুঃসময়ে যুবলীগ প্রতিরোধ গড়ে তুলেছিল বলেই বিএনপি জামাত অপশক্তির পতন ঘটেছিল। পদ দিলে শেখ হাসিনার সাথে আছি আর পদ না পেলে নাই, এই মানসিকতার নেতা দরকার নেই। নেতৃত্ব ক্ষমতা কুক্ষিগত রাখার মত নেতৃত্ব আওয়ামী লীগের দরকার নাই।

advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ অর্থনৈতিকভাবে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। তিনি বিশ্বে বিজ্ঞ, প্রাজ্ঞ, মেধাবী, মানবিক, দুরদর্শী এবং কর্মঠ নেতা হিসেবে পরিচিতি লাভ করায় জাতি হিসেবে আমরা অনেক গর্বিত হয়েছি।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে নওগাঁয় স্থানীয় নওযোয়ান মাঠে আয়োজিত বাংলাদেশ আওয়ামী যুবলীগ জেলা কমিটির ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আগামী ৫০ বছর বাংলাদেশের কি প্রয়োজন, সেই অনুযায়ী পরিকল্পনা গ্রহণ এবং সেই পরিকল্পনা বাস্তবাবায়নে দেশের প্রশাসন এবং জনগণকে কিভাবে সম্পৃক্ত করা যায় সেটাই তার দর্শন। সকলকে এই দর্শন মেনে চলতে হবে।

আরও পড়ুন:  নেতারা ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকায় তিন বছরে সম্মেলন মাত্র তিন জেলায়

যুবলীগকে মানুষের অধিকার আদায়ের রাজপথে থাকতে হবে। এমপি-মন্ত্রীদের ক্যাডার থাকলে চলবে না। ভালো নেতা হতে হবে, ভালো মানুষ হতে হবে, জ্ঞান অর্জন করতে হবে, আলোকিত মানুষ হতে হবে।

জেলা যুবলীগের আহবায়ক এ্যাড. খোদাদাদ খান পিটুর সভাপতিত্বে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান বলেন, সম্মেলনের মাধ্যমে কেবল নেতা নির্বাচন নয়, একটি রাজনৈতিক দলের চিন্তা চেতনা ও দিক নির্দেশনা বাস্তবায়নের অঙ্গিকার ব্যক্ত করা হয়।

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, যুবলীগ একটি সংগঠন। সংগঠন মানে আন্দোলন। আর আন্দোলন না থাকলে সংগঠন শক্তিশালী হয় না। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ গড়ার যে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সবাইকে তার সাথে শরীক হয়ে সাবর প্রিয় দেশকে গড়ে তুলতে হবে।

আরও পড়ুন:  মাহবুব তালুকদারের পদত্যাগের দাবি আওয়ামী লীগের নয়

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মোঃ হারুনুর রশিদ এবং বিশেষ অতিথি হিসেবে সম্মেলনে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, শহিদুজ্জামান সরকার এমপি, ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি, ছলিম উদ্দিন তরফদার এমপি, নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মোঃ আব্দুল মালেক, নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. একেএম ফজলে রাব্বী, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহিদ সেরনিয়াবাত ও মুজিব চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবু আহম্মেদ নাসিম পাভেল, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজুসহ স্থানীয় নেতৃবৃন্দ।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

advertisement