প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

জনগণের সাথে দুর্ব্যবহার দুর্নীতির শামিল: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

15
জনগণের সাথে দুর্ব্যবহার দুর্নীতির শামিল: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
পড়া যাবে: < 1 minute

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, মানুষ সরকারের কাছে দ্রুত ও কার্যকরী সেবা প্রত্যাশা করে। কিন্তু অনেক সময় প্রত্যাশিত সেবা না পেয়ে সাধারণ জনগণকে অনিয়ম ও দুর্ব্যবহারের শিকার হতে হয়। কিন্তু মনে রাখতে হবে, দুর্ব্যবহারও দুর্নীতির শামিল। তাই জনগণকে হাসিমুখে যথাযথ সেবা প্রদান করতে হবে।

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার (২০ আগস্ট) মেহেরপুর জেলার সরকারি আইন কর্মকর্তাদের সাথে এক ভার্চুয়াল মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ব্যক্তিগত সংকীর্ণতার ঊর্ধ্বে থেকে দেশের সেবায়, মানুষের সেবায় কাজ করে যেতে হবে যাতে দেশের সকল স্তরের মানুষ যথাযথ আইনগত সহায়তা পায়। জনগণের আইনগত সহায়তা নিশ্চিতে আইন কর্মকর্তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সমাজের সব ধরনের মানুষের জন্য আইনগত সহায়তা প্রদানের মানসিকতা ধারণ করতে হবে।

আরও পড়ুন:  করোনার মধ্যে ডেঙ্গু আতঙ্ক, এক সপ্তাহেই আক্রান্ত ২০

প্রতিমন্ত্রী আইন কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আপনাদের কর্মকাণ্ডেই সরকারের ভাবমূর্তি উজ্জ্বল হবে। বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য হচ্ছে প্রতিটি মানুষকে যথাযথ আইনগত সেবা প্রদানের ব্যবস্থা করা। তাই, সরকারের এই উদ্দেশ্য বাস্তবায়নে দ্রুততা ও দক্ষতার সাথে আইন কর্মকর্তাদের কাজ করতে হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলার পুলিশ সুপার এস এম মুরাদ আলি, জেলা পাবলিক প্রসিকিউটর এডভোকেট পল্লব ভট্টাচার্য্য-সহ জেলার বিভিন্ন স্তরের আইন কর্মকর্তা বক্তব্য রাখেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares