প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

গণমাধ্যমে কথা বলতে স্বাস্থ্যের কর্মকর্তাদের ডিজির অনুমতি লাগবে

19
গণমাধ্যমে কথা বলতে স্বাস্থ্যের কর্মকর্তাদের ডিজির অনুমতি লাগবে
পড়া যাবে: < 1 minute

দেশে করোনা ভাইরাসের সংক্রমণকালে আলোচিত স্বাস্থ্য অধিদফতরের। বিভিন্ন সময়ে সরকারের এই প্রতিষ্ঠানটি দেশ ব্যাপী সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। আলোচনা-সমালোচনা থেকে রক্ষা পেতে এবার প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের ওপর নতুন বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

এখন থেকে গণমাধ্যমে কথা বলাসহ সাক্ষাৎকার ও টকশোতে অংশ নেওয়ার জন্য স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের মহাপরিচালকের (ডিজি) কাছ থেকে অনুমতি নিতে হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে আরও বলা হয়, সাক্ষাৎকার বা টকশোতে ন্যূনতম পরিচালক পর্যায়ের কর্মকর্তারা অংশ নিতে পারবেন। 

আরও পড়ুন:  করোনাকালে পুলিশের অনবদ্য ভূমিকার প্রশংসা পররাষ্ট্রমন্ত্রীর

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন প্রচারমাধ্যমে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা মুখপাত্র হিসেবে অনুষ্ঠানে অংশ নেন এবং প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করেন। নিয়মিত ব্রিফিং ছাড়া এ সকল অনুষ্ঠানের বক্তব্য ও মন্তব্যের কারণে অনেক সময় সরকারকে বিব্রত হতে হয়। এ কারণে প্রচারমাধ্যমে সরকারের প্রতিনিধিত্ব করার বিষয়ে যথাযথ বিধি-বিধান থাকা উচিত। এখন থেকে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে বিভিন্ন অনুষ্ঠানে সাক্ষাৎকার প্রদান, অনুষ্ঠানে অংশগ্রহণের আগে অধিদফতরের মহাপরিচালকের অনুমতি নিতে হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares