প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

ধর্মভিত্তিক-পাকিস্তানপন্থার রাজনীতির বিরুদ্ধে ‘সার্বক্ষণিক লড়াই’ চান ইনু

14
ধর্মভিত্তিক-পাকিস্তানপন্থার রাজনীতির বিরুদ্ধে ‘সার্বক্ষণিক লড়াই’ চান ইনু
পড়া যাবে: 2 মিনিটে

ধর্মভিত্তিক সাম্প্রদায়িক জঙ্গিবাদী পাকিস্তানপন্থার রাজনীতি বাংলাদেশের জন্য একটি স্থায়ী বিপদ উল্লেখ করে এ ধারার রাজনীতির বিরুদ্ধে ‘সার্বক্ষণিক লড়াই’ জারির পাশাপাশি দুর্নীতি-লুটপাট-বৈষম্যের বিরুদ্ধে সুশাসন ও সমাজতন্ত্রের সংগ্রাম এগিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার (২২ আগস্ট) নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে করোনায় সদ্যপ্রয়াত জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাড. হাবিবুর রহমান শওকতের শোক সভায় তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, ‘ধর্মভিত্তিক সাম্প্রদায়িক জঙ্গিবাদী পাকিস্তানপন্থার রাজনীতিকে পরাজিত করে রাজনৈতিক শান্তি অর্জন এবং দুর্নীতি-লুটপাট-বৈষম্যে ক্ষতবিক্ষত-বিপর্যস্থ জনগণের কান্না ও দীর্ঘশ্বাস দূর করে সামাজিক শান্তি ও প্রগতি অর্জনই এখন দেশপ্রেমিক রাজনৈতিক শক্তির মূল কর্তব্য।’ 

হাসানুল হক ইনু বীর মুক্তিযোদ্ধা ও জাসদ নেতা অ্যাড. হাবিবুর রহমান শওকতকে একজন বিশ্বস্ত, বলিষ্ঠ সহযোদ্ধা ও মহান দেশপ্রেমিক হিসেবে আখ্যায়িত করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানান। 

আরও পড়ুন:  আগের শর্তেই খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ল

তিনি বলেন, ‘অ্যাড. হাবিবুর রহমান শওকত মুক্তিযুদ্ধকে ১৯৭১ এর ৯ মাসের যুদ্ধের মধ্যে আটকে না রেখে জীবনের শেষ দিন পর্যন্ত জীবনের সর্বক্ষেত্রে ব্যাপ্ত করে ধারণ ও লালন করেছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে সামান্যতম ছাড় ও আপসে বিশ্বাস করতেন না।’ 

উল্লেখ্য, গত ৩ আগস্ট বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের হিংস্র ছোবলে অ্যাড. হাবিবুর রহমান শওকত মারা যান। 

দলীয় সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে শোকসভায় আরও বক্তব্য রাখেন- দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, নুরুল আখতার, সফি উদ্দিন মোল্লা, প্রয়াত এড. হাবিবুর রহমান শওকতের কন্যা স্থপিত তানজিনা রহমান ছুটি, দলের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, নইমুল আহসান জুয়েল, মোঃ মোহসীন, জাতীয় যুব জোটের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, জাতীয় আইনজীবী পরিষদের নেতা অ্যাড. মো. সেলিম, জাতীয় নারী জোট নেত্রী নীলাঞ্জনা রিফাত সুরভী, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী।

আরও পড়ুন:  আফরোজা আব্বাস’র সহযোগিতায় পাঁচ শতাধিক মানুষকে ঔষধ বিতরন

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন প্রয়াত এড. হাবিবুর রহমান শওকতের স্ত্রী মমতাজ বেগম, দলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, রোকনুজ্জামান রোকন, ওবায়দুর রহমান চুন্নু, মীর্জা মোঃ আনোয়ারুল হক, এবিএম জাকিরুল হক টিটন, আব্দুর রাজ্জাক, কাজী সালমা সুলতানা, মোঃ মনির হোসেন, নারী নেত্রী সৈয়দা শামীমা সুলতানা হ্যাপী, মফিজুর রহমান বাবুল প্রমুখ। 

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 10
    Shares