প্রচ্ছদ এক্সক্লুসিভ

শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে সুর পাল্টালেন শিক্ষামন্ত্রী

130
ভালুকায় সাতসকালে সড়কে প্রাণ গেল ছয়জনের
পড়া যাবে: < 1 minute

ক’রো’না পরি’স্থিতি স্বাভাবি’ক হলে শি’ক্ষাপ্রতি’ষ্ঠান খুলে দেয়া হবে। আর খোলার পর পরবর্তী ১৫ দিনের মধ্যে এইচএসসি পরীক্ষা নেয়া হবে। এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় আন্তর্জা’তিক মাতৃ’ভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণা’লয়ের আ”য়োজ’নে জাতী’য় শোক দিবস উপল’ক্ষে আলো’চনা সভা শেষে সাংবা’দি’কদের প্রশ্নের জ’বাবে এ কথা জা’নান তিনি।

শিক্ষাম”ন্ত্রী বলেন, আপ’নারা জানে’ন দেশের এই ক’রো’না পরিস্থি’তিতে এইচ’এসসি পরীক্ষা’ নেয়া স’ম্ভব নয়। এই পরি’স্থিতি আপনারা সবাই অবহি’ত। প্রায় ১৪ লাখ এইচএসসি পরী’ক্ষার্থী। পরীক্ষা নেয়ার জন্য আম’রা প্রস্তুত ছিলা’ম, এখনো আছি।

আরও পড়ুন:  তিনি একজন ভাইস চেয়ারম্যান এবং ছাত্রলীগ নেতা! (ভিডিও)

তিনি বলেন, ১৪ লাখ পরীক্ষা’র্থীর সঙ্গে আরও ক’য়েক লাখ লোক’ব’ল জড়িত। এত সংখ্যক মানুষ’কে আ’মরা ঝুঁকি’র মধ্যে ফেলতে পারি না।

শিক্ষামন্ত্রী বলেন, অ’নুকূল পরি’বেশ তৈরি হলে তার ১৫ দিনের মধ্যে এইচ’এসসি পরীক্ষা নেয়া হবে। পরীক্ষা’র্থীদের প্রস্তু’তি নেয়ার জন্য ১৫ দিন দিয়ে পরীক্ষা’র সম’য়সূচি প্রকাশ করা হবে। তিনি আ’রো বলেন, অনুকূল প’রিবেশ হ’লেই শিক্ষাপ্র’তিষ্ঠান খুলে দেয়ার কথা চিন্তা ক’রবে সর’কার।

গত এপ্রিলে এইচএসসি ও সম’মানের পরীক্ষা’র তারিখ নির্ধা’রিত থা’কলেও করোনার কারণে শিক্ষা’প্রতি’ষ্ঠান ব’ন্ধ থাকায় পরীক্ষা নেয়া স’ম্ভব হয়নি। আর ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা’প্র’তিষ্ঠান ব’ন্ধ রয়ে’ছে।

আরও পড়ুন:  সুশান্তকে নিয়ে মুখ খুললেন ‘দিল বেচারা’ ছবির পরিচালক, সামনে

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 44
    Shares