Bangla News

শিগগিরই বাজার মাতাবে Nissan এর নতুন গাড়ি, জানুন গাড়িটির দাম

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: নিসান ইন্ডিয়ার অনেক গাড়িই বর্তমানে প্রতিবেশী দেশ ভারতের বাজারে পাওয়া যায় এবং সেগুলি সাধারণ মানুষের কাছেও বেশ পছন্দের গাড়ি হয়ে উঠেছে। আজ আমরা আপনাকে এই কোম্পানির এমন একটি দুর্দান্ত গাড়ি সম্পর্কে বলতে যাচ্ছি, যা দেখে আপনিও হয়তো অবাক হয়ে যাবেন।

আপনাদের জানিয়ে রাখি, খুব শীঘ্রই এই কোম্পানিটি ভারতের বাজারে তাদের বেশ ভালো কিছু এসইউভি লঞ্চ করতে চলেছে। সত্যিকারেই গাড়িগুলি হবে একেবারে ভ্যালু ফর মানি। এর সাথে সাথেই, আপনারা এই গাড়িটিতে সেরা বৈশিষ্ট্যগুলির পাশাপাশি খুব স্টাইলিশ লুক দেখতে পাবেন। এর পাশাপাশি এই গাড়িতে চমৎকার নিরাপত্তা বৈশিষ্ট্যও দেখতে পারেন আপনি।

নতুন এই নিসান গাড়িতে, নিসানের ই-পাওয়ার হাইব্রিড পাওয়ারট্রেনের থাকার সম্ভাবনা আছে। নিসানের হাইব্রিড সিস্টেমে, এক্সহস্ট ইঞ্জিন শুধুমাত্র একটি জেনারেটর হিসাবে কাজ করে এবং এটি একটি বিশেষ ই-মোটর যা মূলত চাকার ঘূর্ণনের ওপরে নির্ভর করে চলে। এই কোম্পানির CMF-B প্ল্যাটফর্মটি ইলেকট্রিক ভেহিকেল এর জন্যই তৈরি করা হয়েছে এবং এই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে একটি সম্পূর্ণ-ইলেকট্রিক মডেলও কিছু বাজারে উপলব্ধ করতে পারে নিসান। Renault এবং Nissan এই দুটি কোম্পানি ভারতের বাজারে আরো বেশি বিনিয়োগ করার জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে। আগামী কয়েক বছরের মধ্যে ভারতের ইলেকট্রিক ভেহিকেল ইকো সিস্টেমে এই দুটি কোম্পানির বেশ কিছু গাড়ি আমরা লক্ষ্য করতে পারি। এই দুটি কোম্পানির গাড়ি সাধারণত কমদামের মধ্যে বেশি ফিচার অফার করে থাকে। ফলে, ভারতের তাবড় তাবড় কোম্পানির ভবিষ্যৎ যে নিশ্চিত নয়, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

নিসান SUV-র দাম

আপনাদের জানিয়ে রাখি, Nissan কোম্পানিটি এখনো পর্যন্ত এই গাড়ির দাম সম্পর্কে তেমন কোনও তথ্য দেয়নি। তবে এটা মনে করা হচ্ছে যে, কোম্পানি এই গাড়িটিকে ভারতীয় মুদ্রায় প্রায় ১০ থেকে ১২ লাখ টাকার প্রাথমিক এক্স-শোরুম মূল্যে বাজারে লঞ্চ করতে পারে। এই কারণেই যদি আপনিও একটি দুর্দান্ত গাড়ি কেনার পরিকল্পনা করেন, তবে নিসানের এই দুর্দান্ত গাড়িটি আপনার জন্য সেরা বিকল্প হতে পারে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button