প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

সেই ছাত্রলীগ সভাপতির ৭ দিনের রিমান্ড চাইবে সিআইডি

15
সেই ছাত্রলীগ সভাপতির ৭ দিনের রিমান্ড চাইবে সিআইডি
পড়া যাবে: < 1 minute

২ হাজার কোটি টাকা মানি লন্ডারিংয়ের ঘটনায় গ্রেফতার ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীমকে ৭ দিনের রিমান্ডে চাইবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি)।

শনিবার (২২ আগস্ট) সকালে সিআইডি সদর দফতরের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. জিসান এ তথ্য ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন।     

তিনি বলেন, ‘দুপুর ১টার দিকে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীমকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।’ 

এর আগে, রাজধানীর উত্তরা থেকে শুক্রবার (২১ আগস্ট) বিকেলে ২ হাজার কোটি টাকা পাচারের মামলায় শামীমকে গ্রেফতার করে। 

এদিকে, ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সোহাগ নামের শামীমের এক সহযোগীকেও গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন:  বাংলাদেশে নারীর ওপর সহিংসতা ও ধর্ষণ নিয়ে জাতিসংঘের উদ্বেগ

ফরিদপুর পুলিশ সূত্রে জানা গেছে, ২ হাজার কোটি টাকা মানি লন্ডারিংয়ের ঘটনায় সিআইডি ঢাকার কাফরুল থানায় একটি মামলা দায়ের করে। সেই মামলায় গ্রেফতার করা হয় ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলকে। 

তাদের স্বীকারোক্তি মোতাবেক পরবর্তীতে গ্রেফতার করা হয় ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল হাসান লেভী, জেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক বিল্লাল হোসেন ও শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিবুর রহমান ফারহানকে। মানি লন্ডারিংয়ের ওই মামলাতেই সিআইডি ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীমকেও গ্রেফতার করলো।

আরও পড়ুন:  করোনাভাইরাস : বাংলাদেশে চীনা ভ্যাকসিনের পরীক্ষা আটকে গেছে যে কারণে

ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান ব্রেকিংনিউজকে জানান, ফরিদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরীর দায়ের করা চাঁদাবাজি মামলার পর থেকে নিশান মাহমুদ শামীম পলাতক ছিলেন। মানি লন্ডারিং মামলায় তিনি গ্রেফতার হলেও চাঁদাবাজি মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে। শামীমকে ফরিদপুরে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।