Bangla News

200MP ক্যামেরা সহ এপ্রিল ২০২৩ এর সেরা শাওমি ফোন

এপ্রিল মাসে আপনি মোবাইল ক্রয় করতে চাইলে কিছু দুর্দান্ত শাওমি ফোন আপনার জন্য মার্কেটে অপেক্ষা করছে। এসব ডিভাইসে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা, ১২ জিবি র‍্যাম সহ আরও চমৎকার ফিচার রয়েছে।

Xiaomi 13 Pro

Xiaomi 13 Pro স্মার্টফোনকে বলা হয় ভারতের সবথেকে দামী চায়নিজ হ্যান্ডসেটের মধ্যে একটি। চীনের প্রিমিয়াম লেভেলের স্মার্টফোনের মধ্যে এটি একটি। ৬.৭৩ ইঞ্চির এমোলেড প্যানেলের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এ ফোনে। ডিসপ্লের রেজুলেশন হচ্ছে ১৪৪০*৩২০০ পিক্সেল। ৮ জিবি বা ১২ জিবি র‍্যামের ২টি ভ্যারিয়েন্ট বাজারে ক্রয় করতে পারবেন। ১২৮ জিবি স্টোরেজ থেকে শুরু করে ৫১২ জিবি স্টোরেজের ফিচার থাকবে ফোনটিতে। মোবাইলটিতে প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন টু চিপসেট ব্যবহার করা হয়েছে। ৪৮২০ মেগাহার্জের ব্যাটারি হ্যান্ডসেটটিকে পাওয়ার প্রদান করবে। স্মার্টফোনটির প্রাইমারি ক্যামেরা ৫০.৩ মেগাপিক্সেল ও সেলফি ক্যামেরা ৩২ পেগাপিক্সেল। হ্যান্ডসেটির দাম ৭৯ হাজার রুপি বা ৯৫ হাজার টাকা।

Redmi Note 12 Pro+

৬.৬৭ ইঞ্চির OLED প্যানেলের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এ ফোনে। ডিসপ্লের রেজুলেশন হচ্ছে ১০৮০*২৪০০ পিক্সেল। ৮ জিবি বা ১২ জিবি র‍্যামের ২টি ভ্যারিয়েন্ট বাজারে ক্রয় করতে পারবেন। ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজের ফিচার থাকবে ফোনটিতে। মোবাইলটিতে প্রসেসর হিসেবে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে। ৫০০০ মেগাহার্জের ব্যাটারি হ্যান্ডসেটটিকে পাওয়ার প্রদান করবে। স্মার্টফোনটির প্রাইমারি ক্যামেরা ২০০ মেগাপিক্সেল ও সেলফি ক্যামেরা ১৬ পেগাপিক্সেল। হ্যান্ডসেটির দাম ৩২ হাজার রুপি বা ৫৫ হাজার টাকা।

POCO X5 Pro

৬.৫৫ ইঞ্চির এমোলেড প্যানেলের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এ ফোনে। ডিসপ্লের রেজুলেশন হচ্ছে ১০৮০*২৪০০ পিক্সেল। ৮ জিবি র‍্যামের ভ্যারিয়েন্ট বাজারে ক্রয় করতে পারবেন। ১২৮ বা ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজের ফিচার থাকবে ফোনটিতে। মোবাইলটিতে প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ওয়ান চিপসেট ব্যবহার করা হয়েছে। ৫০০০ মেগাহার্জের ব্যাটারি হ্যান্ডসেটটিকে পাওয়ার প্রদান করবে। স্মার্টফোনটির প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল ও সামনে ৩২ ও ৮ মেগাপিক্সেল ক্যামেরার লেন্স ব্যবহার করা হবে। হ্যান্ডসেটির দাম ২৫ হাজার রুপি বা ৪৪ হাজার টাকা।

Xiaomi 13

৬.৩৬ ইঞ্চির এমোলেড প্যানেলের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এ ফোনে। ডিসপ্লের রেজুলেশন হচ্ছে ১০৮০*২৪০০ পিক্সেল। ৮ জিবি বা ১২ জিবি র‍্যামের ২টি ভ্যারিয়েন্ট বাজারে ক্রয় করতে পারবেন। ১২৮ জিবি থেকে ৫১২ জিবি ইন্টার্নাল স্টোরেজের ফিচার থাকবে ফোনটিতে। মোবাইলটিতে প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন টু চিপসেট ব্যবহার করা হয়েছে। ৪৫০০ মেগাহার্জের ব্যাটারি হ্যান্ডসেটটিকে পাওয়ার প্রদান করবে। স্মার্টফোনটির প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল ও সেলফি ক্যামেরা ১৬ পেগাপিক্সেল। হ্যান্ডসেটির দাম ৯০ হাজার রুপি বা ১ লাখ ১৫ হাজার টাকা।

Xiaomi 12 Pro

৬.৬৭ ইঞ্চির OLED প্যানেলের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এ ফোনে। ডিসপ্লের রেজুলেশন হচ্ছে ১৪৪০*৩২০০ পিক্সেল। ৮ জিবি বা ১২ জিবি র‍্যামের ২টি ভ্যারিয়েন্ট বাজারে ক্রয় করতে পারবেন। ১২৮ থেকে ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজের ফিচার থাকবে ফোনটিতে। মোবাইলটিতে প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ওয়ান চিপসেট ব্যবহার করা হয়েছে। ৪৬০০ মেগাহার্জের ব্যাটারি হ্যান্ডসেটটিকে পাওয়ার প্রদান করবে। স্মার্টফোনটির প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল ও সেলফি ক্যামেরা ৩২ পেগাপিক্সেল। হ্যান্ডসেটির দাম ৬০ হাজার রুপি বা ৮৭ হাজার টাকা।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button