প্রচ্ছদ অর্থ ও বাণিজ্য

প্রাইম ব্যাংক কৃষিজাত পণ্য আমদানিতে ক্রেডিট গ্যারান্টি দিতে পারবে

14
প্রাইম ব্যাংক কৃষিজাত পণ্য আমদানিতে ক্রেডিট গ্যারান্টি দিতে পারবে
পড়া যাবে: < 1 minute

নিজস্ব প্রতিবেদক : কৃষিজাত পণ্য সহজে আমদানির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের (ইউএসডিএ) রফতানি ক্রেডিট গ্যারান্টি প্রোগ্রামে (জিএসএম-১০২) অংশ নিতে প্রাইম ব্যাংককে অনুমোদন দিয়েছে ইউনাইটেড স্টেটস কমোডিটি ক্রেডিট কর্পোরেশন (সিসিসি)।রোববার (২৩ আগস্ট) প্রাইম ব্যাংককের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

জিএসএম-১০২ অনুমোদিত বিদেশি আর্থিক প্রতিষ্ঠান- এশিয়া অঞ্চল থেকে অনুমোদন পাওয়া বাংলাদেশের দু’টি ব্যাংকের মধ্যে প্রাইম ব্যাংক একটি।

অনুমোদিত বিদেশি আর্থিক প্রতিষ্ঠান হিসেবে প্রাইম ব্যাংক ইউএসডিএ দ্বারা পরিচালিত জিএসএম-২২ রফতানির গ্যারান্টি কভারেজের আওতায় মার্কিন খাদ্য এবং কৃষিজাত পণ্য যেমন, তুলা, সয়াবিন, শস্য, খাদ্যশস্য, কাঠ, বাদাম, ফল ইত্যাদি আমদানির জন্য ব্যাংকটি গ্রাহকদের সহায়তা করতে পারবে।

আরও পড়ুন:  স্রোত কমলেই পদ্মা সেতুর বাকি ১০টি স্প্যান বসবে: কাদের

প্রাইম ব্যাংকের এই সামর্থ্য দেশের একটি বৃহৎ ট্রেড ফিনান্সিং ব্যাংক হিসেবে যুক্তরাষ্ট্রে দেশের বাণিজ্যকে সহজতর করতে সহায়তা করবে এবং মার্কিন কৃষি খাতের পণ্য- টেক্সটাইল, খাবার, ভোজ্য এবং সহযোগী শিল্পের সাথে সংযুক্ত সাপ্লাই চেইন যথাযথভাবে বজায় রাখতে প্রয়োজনীয় ভূমিকা রাখবে।

এ প্রসঙ্গে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, “স্বচ্ছতা ও জবাবদিহিতাসহ আন্তর্জাতিক ব্যবসা পরিচালনার দীর্ঘ ট্র্যাক রেকর্ডের স্বীকৃতি হিসেবে প্রাইম ব্যাংক এই মর্যাদা অর্জন করেছে। এর ফলে আমরা আন্তর্জাতিক পণ্য আমদানি ব্যবসায় নিযুক্ত আমাদের গ্রাহকদের আরও উন্নত সেবা প্রদান করতে পারবো।

আরও পড়ুন:  কৃষিপণ্যের রফতানিতে কানাডার সহায়তা কামনা

তিনি আরোও বলেন, আমাদের আন্তর্জাতিক বাণিজ্য পোর্টফোলিও আরও বৃদ্ধি করতে এটি সাহায্য করবে। মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারের এই স্বীকৃতি আমাদের আন্তর্জাতিক বাণিজ্যে নতুন মাইলফলক অর্জনে আরও এক ধাপ এগিয়ে দেবে।”

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares