প্রচ্ছদ বাংলাদেশ জেলা

পাবনায় রাস্তায় দুধ ঢেলে দিয়ে দুধ সংগ্রহ বন্ধের প্রতিবাদ

33
পড়া যাবে: < 1 minute

দুধ সংগ্রহকারী বিভিন্ন প্রতিষ্ঠান দুধ সংগ্রহ বন্ধ রাখায় বিপাকে পড়েছেন পাবনার ভাঙ্গুড়ার খামারিরা। এই সিদ্ধান্তের প্রতিবাদে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে রাস্তায় দুধ ঢেলে প্রতিবাদ করেছেন তারা।

আজ সোমবার দুপুর ১২টার দিকে ভাঙ্গুড়া বাসস্ট্যান্ড এলাকায় তারা এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেন। এসময় তারা পুনরায় দুধ সংগ্রহ শুরু করার দাবি জানান।

মানববন্ধনে প্রায় শতাধিক খামারি অংশ নেন। এসময় তাদের হাতে ছিল বিভিন্ন রঙের ফেস্টুন। সেগুলোতে লেখা ছিল- ‘দুধ সংগ্রহ বন্ধ কেন? জবাব চাই দিতে হবে’, ‘দুধ সংগ্রহ করতে হবে’, ‘নিরীহ দুগ্ধখামারীদের আজ সংকট কেন? জবাব চাই’।

আরও পড়ুন:  নিয়োগ পরীক্ষায় ফেল করায় পরও সাবেক ছাত্রলীগ নেতার জন্য মন্ত্রী-এমপির সুপারিশ!

মানববন্ধনে বক্তৃতায় খামারি আলহাজ হোসেন বলেন, ‘আমরা এনজিও থেকে ঋণ নিয়ে গরুর খামার করেছি, কিন্তু আজ দুধ বিক্রি করার জায়গা নেই। ঋণের কিস্তি দিতে পারছি না।’

আরেক খামারি হারুন বলেন, ‘তারা আমাদের দুধ নিচ্ছে না। এখন আমরা দুধ নিয়ে কোথায় যাবো?’ মানববন্ধন শেষে খামারিরা রাস্তায় দুধ ঢেলে দিয়ে দুধ সংগ্রহ বন্ধের প্রতিবাদ জানায়।

জানা যায়, এই উপজেলায় মিল্কভিটা, আড়ং, প্রাণ,আকিজ ও বারো আউলিয়া নামক কোম্পানিগুলো প্রতিদিন ৫০ থেকে ৬০ হাজার লিটার দুধ সংগ্রহ করতো। কিন্তু তারা বর্তমানে দুধ সংগ্রহ বন্ধ রেখেছে।

আরও পড়ুন:  মৃ*ত্যুর মুখোমুখি দাঁড়িয়ে শিশুটি, চিকিৎসার জন্য সহযোগিতা প্রয়োজন

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি