প্রচ্ছদ এক্সক্লুসিভ

“নভেম্বরেই আরেক গ্রহাণুর হা’না”

14
মেজর সিনহা হ’ত্যা : রিমা’ন্ডে চাঞ্চ’ল্যকর তথ্য দিয়েছে আ’সামি’রা!
পড়া যাবে: 2 মিনিটে

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট নির্বাচন। আর এই নির্বাচনের আগের দিনই পৃথিবীর দিকে ধেয়ে আসছে একটি গ্রহাণু। এ তথ্য জানিয়েছে আমেরিকার মহাকাশ গবেষণা সংস্থা ‘নাসা’।

নাসা জানিয়েছে, ধেয়ে আসা ওই গ্রহাণুর ব্যাস ০.০০২ কি.মি বা প্রায় ৬.৫ ফুট। তবে ধেয়ে আসা এই গ্রহাণু পৃথিবীতে গভীর কোনও প্রভাব ফেলবে না।

করোনার তাণ্ডবে ইতোমধ্যে বিপর্যস্ত হয়ে পড়েছে আমেরিকাসহ গোটা বিশ্ব। মহামারি রূপ নেওয়া এই ভাইরাসকে কোনভাবেই থামানো যাচ্ছে না। এই ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা। সেখানে এখনও দুর্বার গতিতে তাণ্ডব চালাচ্ছে করোনা।

সূত্র: সিএনএন

আরও পড়ুন: ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এ ফিরছেন পরীমনি

অভিনেতা লিটন হাসমি শাকিব প্রসঙ্গে বলেন, শাকিব খানের কারণে অনেক প্রযোজক সিনেমা বানাতে এসে সর্বশান্ত হয়ে চলে গেছেন। কারণ শাকিব সিডিউল দিয়েও কাজ করতে আসেনি। যার কারণে যে প্রযোজক ২ কোটি টাকার সিনেমা বানাতে এসেছিলেন তার ছবিটি ৪ কোটিতে শেষ হয়েছে। বাকি দুই কোটি টাকা লোন করতে হয়েছে। এবং রিলিজের সময় শাকিব কোনো সহযোগিতা করেনি। এর কারণে সিনেমাটি মুক্তির পর ওই টাকাটা উঠে আসেনি। যার কারণে অন্য প্রযোজকরা এই সকল বিষয় জানার পর কিন্তু আর সিনেমা বানাতে সাহস পায়নি।

আরও পড়ুন:  ছেলেটির দিন কাটতো চা-সিঙ্গারা খেয়ে, থাকতো বস্তিতে, আজ আমেরিকার গবেষক

শাকিবের বিরুদ্ধে এসব অভিযোগের বিষয় জানতে শাকিব খানের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তার সাড়া পাওয়া যায়নি।

এদিকে চিত্রনায়ক জায়েদ খানকে চলচ্চিত্রের ১৮ সংগঠন বয়কট ঘোষণা করেছে। এছাড়া ১৮৪ জন শিল্পীদের শিল্পী সমিতির ভোটাধিকার প্রয়োগ বঞ্চিত করায় জায়েদ খানের বিরুদ্ধে রাস্তায় মানববন্ধন করেন। সদস্যপদ ফিরে পেতে তারা কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। চলচ্চিত্রের ১৮ সংগঠন আলটিমেটাম দিয়েছে যে মিশা-জায়েদের পদত্যাগ না হওয়া পর্যন্ত কোনো সমঝোতা হবে না।

চলচ্চিত্রের ১৮ সংগঠন বলেছে, চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা আনতে ও নির্মাণ ব্যয় কমিয়ে কাজের গতি বাড়াতে গত বছরের অক্টোবরে চলচ্চিত্র সংশ্লিষ্ট সব সংগঠনের সমন্বয়ে একটি নীতিমালা প্রণয়ন করে। এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণে ন্যূনতম ১৫ লাখ টাকা ব্যয় কমে আসবে। কিন্তু সেই উদ্যোগটি নষ্ট করার চেষ্টা করছেন জায়েদ খান। যে কারণে তার সাথে কোনো কাজ আর করবে না কোনো সংগঠন। কেউ যদি জায়েদকে নিয়ে কাজ করে তাহলে তাদের সদস্যপদ বাতিল হওয়ারও ঘোষণা দেয় তারা।

আরও পড়ুন:  এবার ভারতকে জাতিসংঘের হুঁশিয়ারি !

জায়েদ খান মনে করেন, যারা এমন করছেন চলচ্চিত্র অঙ্গনকে তারা একটি সার্কাসে পরিণত করছেন।

তিনি বলেন, রাত নেই, দিন নেই আমি শিল্পী সমিতির সবার স্বার্থে কাজ করে যাচ্ছি। আমি সব সময় নিজেকে সৎ রাখার চেষ্টা করেছি। নিজেকে আমি নেতা ভাবি না, আমি সেবক ভাবি। আর আমি শিল্পীদের স্বার্থের জন্যই কাজ করে করেছি, করে যাচ্ছি। শিল্পী সমিতিতে না আসলে আমার আরও দুই চারটি ছবি আসতো। কিন্তু শিল্পীদের পাশে থেকে কাজ করতে গিয়ে ছবিতেও কাজ করা হয়নি। তারপরও আমাকে বিপদে ফেলা হচ্ছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।