প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

মা-মেয়েকে নির্যাতন: চেয়ারম্যানসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা পরিষদের

16
মা-মেয়েকে নির্যাতন: চেয়ারম্যানসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা পরিষদের
পড়া যাবে: < 1 minute

ঢাকা: কক্সবাজারের চকরিয়ার হারবাং ইউপি চেয়ারম্যান কর্তৃক ষড়যন্ত্রমূলক চুরির অভিযোগে মা–মেয়েকে রশিতে বেঁধে মারধর এবং প্রকাশ্যে এলাকায় ঘুরানোর ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

পাশাপাশি স্থানীয় চেয়ারম্যানসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে সংগঠনটি। রোববার (২৩ আগস্ট) মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে এ ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২১ আগস্ট কক্সবাজারের চকরিয়ায়ার হারবাং ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম কর্তৃক ষড়যন্ত্রমূলকভাবে চুরির অভিযোগে মা–মেয়েকে রশিতে বেঁধে এলাকায় ঘুরিয়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে এসে তাদের মিরানুল ইসলাম মারধর করে।

আরও পড়ুন:  ধর্ষকদের শাস্তির দাবিতে আজও বিক্ষোভে শিক্ষার্থীরা

এ সময় তারা গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাদের পুলিশে সোপর্দ করা হয়। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর শনিবার গরু চুরির অভিযোগে জনৈক মাহবুবুল হক বাদী হয়ে মা-মেয়েসহ আরও তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

বাংলাদেশ মহিলা পরিষদ ঘটনার শিকার মা-মেয়েকে বেআইনিভাবে বাড়ি থেকে ধরে রশিতে বেঁধে এলাকায় ঘুরিয়ে নানাভাবে হয়রানি, মারধর করা ও নারীর মর্যদাহানি এবং মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে। এ ধরনের বেআইনি ঘটনায় জড়িত চেয়ারম্যানকে আইনের আওতায় এনে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রীর নিকট জোর দাবি জানাচ্ছে।

আরও পড়ুন:  ঢাকার বস্তিতে করোনা রোগী নেই

ওই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য আশু কার্যকর ব্যবস্থা গ্রহণসহ ঘটনার শিকার নারীদের সুচিকিৎসা, তাদের ন্যায় বিচারপ্রাপ্তি এবং তাদের ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের অনুরোধ জানায় বাংলাদেশ মহিলা পরিষদ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares