প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

খুনিকে যারা পুরস্কৃত করে তারা সমান অপরাধী : সেতুমন্ত্রী

13
খুনিকে যারা পুরস্কৃত করে তারা সমান অপরাধী : সেতুমন্ত্রী
পড়া যাবে: < 1 minute

খুনিকে যারা পুরস্কৃত করে তারা সমান অপরাধী বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ১৫ ও ২১ আগস্ট একসূত্রে গাঁথা। একটাতে বঙ্গবন্ধু ও অন্যটিতে শেখ হাসিনা টার্গেট ছিলেন। এ হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ছিল হাওয়া ভবন। এছাড়া তারা একাধিকবার ক্ষমতায় থাকলেও জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের বিচার করেনি। আওয়ামী লীগই সেই সময় এ হত্যার নিন্দা জানিয়েছিল।

সোমবার (২৪ আগস্ট) সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ও আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানের ১৬তম মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আরও পড়ুন:  ফখরুলের বাসায় ডিম নিক্ষেপ করায় বহিষ্কার ১৩ নেতা

এ সময় আইভি রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংঠনের নেতাকর্মীরা।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে গ্রেনেড হামলায় মারাত্মক আহত হন প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান। চারদিন মৃত্যুর সঙ্গে লড়ে ২৪ আগস্ট ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান তিনি।

১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরবের এক সম্ভ্রান্ত পরিবারে আইভি রহমানের জন্ম। তার বাবা জালাল উদ্দিন আহমেদ ঢাকা কলেজের অধ্যক্ষ ও মা হাসিনা বেগম গৃহিণী ছিলেন। তার একমাত্র ছেলে নাজমুল হাসান পাপন বর্তমানে সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি। দুই মেয়ে হলেন তানিয়া বখত ও তনিমা রহমান ময়না।

আরও পড়ুন:  ৮ অক্টোবর দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের ডাক বিএনপির (ভিডিও)

আইভি রহমান ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত জাতীয় মহিলা সংস্থা এবং জাতীয় মহিলা সমিতির চেয়ারম্যান ছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 28
    Shares