প্রচ্ছদ খেলা ক্রিকেট

আবারও আফ্রিদি ঝড় দেখল ক্রিকেট বিশ্ব

47
পড়া যাবে: 3 মিনিটে

নামটা যখন আফ্রিদি! সাথে যদি দিনটাও সাড়া দেয়, তবে বোলারদের রাতের ঘুম কেড়ে নেয়া কী অস্বাভাবিক কিছু? মাঠে নিয়মিত না থাকলেও বোলারদের কিভাবে রাতের ঘুম কেড়ে নিতে হয়, সেটা খুব ভালো করেই জানা আছে বুম বুমের।

প্রতিভার কাছে কখনো কখনো বয়স হার মেনে যায়। শহিদ খান আফ্রিদি তার বড় উদাহরণ। পাকিস্তানের সাবেক অধিনায়কের বর্তমান বয়স ৩৯ বছর ১৫০ দিন। এই বয়সে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা রীতিমতো বিস্ময়কর। কিন্তু আফ্রিদি শুধু খেলছেন না, পারফরম্যান্সেও নিয়মিত বিস্মিত করছেন সবাইকে। তারপরে এতোদিন পরে না খেলেও কানাডা লিগে আজ রাতের ম্যাচে মাত্র ৪০ বলে ৮১ রানের এক ঝড়ো ইনিংস খেলে অপরাজিত আছেন!!

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে কাল ব্যাট হাতে বিস্মিত করলেন আফ্রিদি। গ্লোবাল লিগে ব্র্যাম্পটনের হয়ে খেলছেন পাকিস্তানের এই তারকা ক্রিকেটার। কাল এডমন্টন রয়্যালসের বিপক্ষে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ৪০ বল খেলে ৮১ রান করে অপরাজিত ছিলেন আফ্রিদি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনিংসে চার হাঁকিয়েছেন ১০টি, ছক্কা ৫টি। তার ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ২০৭ রান তোলে ব্র্যাম্পটন। পরে জবাব দিতে নেমে ১৮০ রানের বেশি তুলতে পারেনি এডমন্টন রয়্যালস। ব্র্যাম্পটনের ২৭ রানের জয়ের দিনে ম্যাচ সেরার পুরস্কারটা শহিদ আফ্রিদির হাতে তুলে দিতে একটুও ভাবতে হয়নি নির্বাচকদের।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...