প্রচ্ছদ বাংলাদেশ জেলা

ভারতে পাচারের সময় সীমান্ত থেকে ৪৬০ কেজি ইলিশ মাছ আটক করেছে বিজিবি

16
ভারতে পাচারের সময় সীমান্ত থেকে ৪৬০ কেজি ইলিশ মাছ আটক করেছে বিজিবি
পড়া যাবে: < 1 minute

বেনাপোল প্রতিনিধি

ভারতে পাচারের সময় যশোরের শার্শার গোগা সীমান্ত থেকে ৪৬০ কেজি ইলিশ মাছ আটক করেছে বিজিবি সদস্যরা।

মঙ্গলবার (২৫ আগস্ট) বিকালে ইলিশ মাছ আটক করা হয়। বিজিবির উপস্তিত টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। সীমান্ত অঞ্চলে বিজিবির অভিযান থাকলেও পুলিশের অভিযান নেই বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

খুলনা-২১বিজিবি ব‍্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মঞ্জুর এলাহী জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভারতে পাচারের সময় গোগা সীমান্ত এলাকা থেকে ৪৬০ কেজি ইলিশ মাছ আটক করা হয়। এ সময় পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি। আটকৃত মাছ গুলো গোগা গ্রামের একটি এতিম খানায় দেওয়া হয়েছে।

আরও পড়ুন:  শরণখোলায় ভারী বর্ষণ; ধসে গেছে আঞ্চলিক মহাসড়ক

এদিকে গোগা এলাকাই অনেকে জানিয়েছেন, চোরাকারবারি দীর্ঘদিন যাবত ভারত থেকে ফেন্সিডিল, মদ, গাঁজা ও রুপা নিয়ে আসছে। আর বাংলাদেশ থেকে সোনা, ডলার ও ইলিশ মাছ পাচার করছে। বিজিবি মাঝে মধ্যে অভিযান চালিয়ে কিছু চালান আটক করলেও পুলিশ রয়েছে নিরব ভুমিকায়। তারা আরো বলেন, শার্শার গোগা সীমান্ত এলাকা বাগআঁচড়া পুলিশ ফাঁড়ির অধিনে। আর এই ফাঁড়ির দায়িত্বে রয়েছেন (ওসি তদন্ত) উত্তম কুমার বিশ্বাস। তিনি যোগদান করার পর থেকে মাদক ব্যবসায়ীদের সাথে চুক্তি থাকার কারনে সীমান্ত দিয়ে দিনে রাতে চোরাচালান বেড়েই চলেছে।

আরো জানা যায়, বিজিবির অভিযান টের পাওয়া যায় কিন্তু ফাঁড়ির পুলিশ আসে চাঁদা তুলতে। মাদক ব্যবসায়ীরা ভারত থেকে মাদকদ্রব্য এনে প্রথমে সীমান্তবর্তী গ্রাম গুলোতে জমা করে রাখে। পরে চোরাচালানীরা সেগুলো সুযোগ বুঝে দেশের বিভিন্ন জেলায় সাপ্লাই করে থাকে।

আরও পড়ুন:  দেশে পর্যাপ্ত পরিমাণে খাদ্যশস্য মজুদ রয়েছে, কোন সংকট নেই : খাদ্যমন্ত্রী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 23
    Shares