প্রচ্ছদ বিশ্ব সংবাদ প্রিয়া সাহার পক্ষে বাংলাদেশ হাইকমিশনে বিক্ষোভ

প্রিয়া সাহার পক্ষে বাংলাদেশ হাইকমিশনে বিক্ষোভ

60
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশে সংখ্যালঘু নি*র্যাতন বন্ধসহ সম্প্রতি যুক্তরাষ্ট্রে গিয়ে সংখ্যাল*ঘু নি*র্যাতন বিষয়ে তথ্য দিয়ে আসা প্রিয়া সাহার পক্ষে ভারতের কলকাতায় অবস্থিত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সামনে বি*ক্ষোভ করেছে দেশটির ক্ষমতাসীন বিজেপির নেতাকর্মীরা। তবে এ ঘটনায় গ্রে*ফতার হয়েছেন বিজেপি নেতা মোহিত রায়সহ প্রায় ৩২ জন। বৃহস্পতিবার (১ আগস্ট) কলকাতার পার্ক সার্কাসে বঙ্গবন্ধু সরণিতে বাংলাদেশ হাইকমিশনের সামনে বিজেপি এ বিক্ষোভ করে।

কলকাতা বিজেপির নেতাকর্মীদের বরাত দিয়ে ভারতের গণমাধ্যম জানায়, বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের সামনে বি*ক্ষোভ দেখাতে গেলে তারা বাধার মুখে পড়েন। সেখানে যাওয়ামাত্র কর্মী-সমর্থকদের গ্রে*ফতার করা হয়। বিজেপি নেতা এবং উদ্বাস্তু সেলের আহ্বায়ক মোহিত রায়কে ঘটনাস্থল থেকে গ্রে*ফতার করা হয়।

আরও পড়ুন:  প্রিয়া সাহাকে মা'মলা বা গ্রে'ফতারের পরিকল্পনা নেই বরং সরকার তাকে নিরাপত্তা দিতে প্রস্তুত

পশ্চিমবঙ্গ বিজেপির সহসভাপতি বিশ্বপ্রিয় রায় চৌধুরী বলেন, প্রায় ২০০ বিজেপি কর্মী-সমর্থক গিয়েছিলেন। পুলিশ আগে থেকে প্রস্তুত ছিল।

তিনি বলেন, বাংলাদেশে ধর্মীয় সংখ্যাল*ঘু সম্প্রদায়, বিশেষ করে হিন্দুদের নিরাপত্তা চেয়ে এ বি*ক্ষোভে বৃহস্পতিবার অংশগ্রহণ করেন শতাধিক বিজেপি কর্মী। বাংলাদেশের হিন্দু কন্যা প্রিয়া সাহা বিপদের মুখে সেদেশ ছেড়েছেন। বাংলাদেশ হাইকমিশনের সামনে বিক্ষোভে প্রিয়া সাহার বিষয়টিও প্রাধান্য পেয়েছে।

এর আগে বাংলাদেশে ইসলামি শাসনতন্ত্র আন্দোলন ভারতীয় হাইকমিশন ঘেরাও করে। তাদের দাবির মধ্যেও ছিল প্রিয়াসাহার শাস্তিসহ ভারতে মুসলমান নি*গ্রহ বন্ধ করা। ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে ওই কর্মসূচির পাল্টা হিসাবে বিজেপি বৃহস্পতিবার এ বি*ক্ষোভের আয়োজন করেন।

আরও পড়ুন:  প্রিয়া সাহাকে নিয়ে উদ্বিগ্ন আমেরিকা বাংলাদেশের মন্ত্রীকে ফোন করে যা জানতে চাইলো

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট: