প্রচ্ছদ অপরাধ

ডা. সাবরিনার ২ এনআইডি, স্বামীর নামের পাশে ২ পুরুষ

39
ডা. সাবরিনার ২ এনআইডি, স্বামীর নামের পাশে ২ পুরুষ
পড়া যাবে: < 1 minute

নভেল করো’না ভাই’রাসের রিপোর্ট জালি’য়াতির বহুল আলোচিত মাম’লায় গ্রে’ফতার জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীর আরও একটি প্রতা’রণার তথ্য পেয়েছে দুর্নী’তি দম’ন কমিশন (দুদক)।

সাবরিনা মি’থ্যা তথ্য দিয়ে নিজের নামে দুটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়েছেন বলে জানতে পেরেছে দুর্নী’তিবি’রোধী সংস্থাটি। দুটি এনআইডিতে স্বামীর নামের জায়গায় পৃথক ব্যক্তির নাম পাওয়া গেছে। দুটি এনআইডিতেই বয়সের পার্থক্য দেখানো হয়েছে। বর্তমানে তার দুটি এনআইডিই সক্রিয়।

বিষয়টি দুদকের নজরে আসার পর বিস্তারিত জানতে নির্বাচন কমিশনের (ইসি) কাছে তথ্য দিয়েছে দুদদ। ইসি এখন বিষয়টি নিয়ে তদ’ন্ত করছে।বুধবার (২৬ আগস্ট) নির্বাচন কমিশনের এক কর্মকর্তা গণমাধ্যমের কাছে এসব তথ্য নিশ্চিত করেছেন।আ’ইন অনুযায়ী ইচ্ছাকৃত মি’থ্যা তথ্য বা ঘোষণা দিয়ে ভোটার হলে ৬ মাস কা’রাদ’ণ্ড, অনধিক ২ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডের বিধান আছে।

আরও পড়ুন:  ঢাবি ছাত্রীর ধ’র্ষণ মামলায় ২ আসা’মি গ্রেফ’তার

জানা গেছে, ডা. সাবরিনা ২০১৬ সালের ভোটার তালিকা হালনাগাদের সময় দ্বিতীয়বার ভোটার হন। একটিতে ভোটার হন সাবরিনা শারমিন হোসেন নাম দিয়ে। জন্ম তারিখ ১৯৭৮ সালের ২ ডিসেম্বর। অন্যটিতে ১৯৮৩ সালের ২ ডিসেম্বর। দুটি আইডিতে বয়সের ফারাক ৫ বছর। একটিতে স্বামীর নাম হিসেবে ব্যবহার করেছেন আর. এইচ. হক।

আর দ্বিতীয়টিতে স্বামীর নাম লেখা হয়েছে আরিফুল চৌধুরী। একটিতে বাবার নাম সৈয়দ মুশাররফ হোসেন ও মায়ের নাম কিশোয়ার জেসমীন, অপরটিতে মা-বাবার নাম পরিবর্তন করে সৈয়দ মুশাররফ হোসেন ও জেসমিন হুসেন দিয়েছেন।এছাড়াও দুই এনআইডিতে দুই ঠিকানা ব্যবহার করেছেন তিনি। একটিতে মোহাম্মদপুরের পিসিকালচার হাউজিং সোসাইটির ঠিকানা, অন্যটিতে বাড্ডা এলাকার প্রগতি সরণির আনোয়ার ল্যান্ডমার্কের ঠিকানা ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন:  স্কুলছাত্রী প্রেমের টানে বাড়ি ছেড়ে ফিরল লা’শ হয়ে

উল্লেখ্য, ভুয়া করোনার রিপোর্ট দেয়ার অভিযোগে গত ৫ আগস্ট জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান চিকিৎসক সাবরিনা আরিফ চৌধুরীসহ আটজনের বিরু’দ্ধে ঢাকার সিএমএম আদালতে অভিযো’গপত্র দেয় ঢাকা মহানগর গো’য়েন্দা পুলিশ (ডিএমপি)। আর ২০ আগস্ট সাবরিনা ও আরিফুল হক চৌধুরীসহ আটজনের বিরু’দ্ধে অভি’যোগ গঠন করেন আদালত। তারা এখন কা’রাগারে আছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares