প্রচ্ছদ রাজনীতি বিএনপি

৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা বিএনপির

59
৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা বিএনপির
পড়া যাবে: < 1 minute

আগামী ১ সেপ্টেম্বর দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। 

বুধবার (২৬ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ ঘোষণা দেন।

ঘোষণায় রিজভী আহমেদ বলেন, ‘গত ১৬ আগস্ট দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির বৈঠকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচির সিদ্ধান্ত গৃহীত হয়।’ 

১। সকাল ৬টায় বিএনপি’র নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন।২। সকাল ১১টায় মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা ও আধুনিক বাংলাদেশের রুপকার, বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর মাজারে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করবেন।৩। সকাল ১১-৩০টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে শহীদ জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ।৪। সকাল ১২-০০টায় ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে শহীদ জিয়ার মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ।৫। বিএনপি প্রতিষ্ঠার উদ্দেশ্য ও তাৎপর্য শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা বিকেল ৩-৩০ অনুষ্ঠিত হবে। এতে দলের জেষ্ঠ্য নেতৃবৃন্দসহ দেশের বরেণ্য বুদ্ধিজীবীগণ অংশগ্রহণ করবেন।৬। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোষ্টার প্রকাশ ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে।৮। অনুরুপভাবে সারাদেশের ইউনিটগুলো নিজ নিজ সুবিধানুযায়ী পহেলা সেপ্টেম্বর দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য অনুরোধ করা হচ্ছে। ইউনিটগুলো নিজেদের সুবিধাজনক সময় অনুযায়ী ভার্চুয়াল আলোচনা সভা করতে পারে।

আরও পড়ুন:  ৫০ বছরে সজীব ওয়াজেদ জয়

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 10
    Shares