প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

নকিয়া ফিচার ফোন এক চার্জে চলবে ২৪ দিন

16
নকিয়া ফিচার ফোন এক চার্জে চলবে ২৪ দিন
পড়া যাবে: < 1 minute

নতুন দুই ফিচার ফোন আনল এইচএমডি গ্লোবালের মালিকানাধীন প্রতিষ্ঠান নকিয়া। এগুলো হলো নকিয়া ১২৫ এবং নকিয়া ১৫০ ২০২০ এডিশন। এই ফিচার ফোন দুটি ডুয়েল সিম সাপোর্টের সাথে এসেছে। এছাড়াও কোম্পানি দাবি করেছে ফোন দুটি ২৩.৪ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম পাবে।

ভারতে নকিয়া ১২৫ ফোন বিক্রি হচ্ছে ২০০০ রুপি। এতে ৪ এমবি র‌্যাম ও ৪ এমবি স্টোরেজ পাবেন। অন্যদিকে নকিয়া ১৫০ ২০২০ এডিশনের দাম ২,২৯৯ রুপি। এই ফোন দুটি ২৫ আগস্ট থেকে নকিয়া ডটকম ওয়েবসাইটে বিক্রি হচ্ছে। নকিয়া ১২৫ ফোনটি সাদা ও কালো রঙে পাওয়া যাবে। আবার লাল ও কালো রঙে পাওয়া যাবে নকিয়া ১৫০ ২০২০ এডিশন।

নকিয়া ১২৫ ফোনটি ২.৪ ইঞ্চির কিউভিজিএ কালার ডিসপ্লের সাথে এসেছে। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ৪ এমবি। আবার ৪ এমবি র‌্যাম আছে। ফোনটি সিরিজ ৩০ প্লাস সফটওয়্যারে চলবে। এই ফোনে নকিয়ার স্নেক গেম সহ পুরানো সমস্ত গেম আছে।

আরও পড়ুন:  আবারও বন্যার্ত মানুষের সহায়তায় হুয়াওয়ে

ক্যামেরার কথা বললে এতে এলইডি ফ্ল্যাশের সাথে ভিজিএ ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এই ফোনে পাবেন ১,০২০ এমএএইচ ব্যাটারি, যা ১৯ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। চার্জের জন্য দেওয়া হয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। নোকিয়া ১২৫ ফোনে এফএম রেডিও দেওয়া হয়েছে। আবার পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক।

নকিয়া ১৫০ ২০২০ এডিশনের ফিচার ফোনে ২.৪ ইঞ্চির কিউজিজিএ কালার ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনের প্রায় সব ফিচার নকিয়া ১২৫ এর মত। যেমন এই ফোনেও ইন্টারনাল স্টোরেজ ৪ এমবি। আবার র‌্যাম ও ৪ এমবি। ফোনটি সিরিজ ৩০ প্লাস সফটওয়্যারে চলবে।

আরও পড়ুন:  শিল্প বাণিজ্যের প্রসারে ট্রেড বডিসমূহের গুরুত্বপূর্ণ অবদান রাখার সুযোগ রয়েছে

এই ফোনে আপনারা নকিয়ার স্নেক গেম সহ পুরানো সমস্ত গেম আছে। ক্যামেরার কথা বললে এতে এলইডি ফ্ল্যাশের সাথে ভিজিএ ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এই ফোনে পাবেন ১,০২০ এমএএইচ ব্যাটারি, যা ১৯ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। চার্জের জন্য দেওয়া হয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট। তবে এর সাথে যা যুক্ত করা হয়েছে তা হল, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটিতে এমপি৩ প্লেয়ারের সাথে ব্লুটুথ আছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares