প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

ক্ষমতা ‘দখলকারীদের’ মুখে নীতির কথা মানায় না: কাদের

12
বিএনপির রাজনীতিতে ‘অবিশ্বাস-হতাশার দুর্যোগ’: কাদের
পড়া যাবে: 2 মিনিটে

বঙ্গবন্ধুকে হত্যার পর মোশতাক-জিয়া চক্র অবৈধ ক্ষমতা অপব্যবহারের মাধ্যমে জাতির বিবেককে কারারুদ্ধ করে রেখেছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যারা অবৈধভাবে ক্ষমতা দখলকরে নিজেদের স্বার্থে রাষ্ট্র ক্ষমতা ব্যবহার করেছে তাদের মুখে নীতির কথা মানায় না।

বুধবার ( ২৬ আগস্ট)  বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন। 

বিএনপি মহাসচিব সরকারের পররাষ্ট্র নীতির সমালোচনা করে মর্মে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল সাহেবকে বলতে চাই, পৃথিবীর একটি দেশের নাম বলুন, যে দেশ বাস্তুচ্যুত মানুষকে আশ্রয় দিয়ে মানবিকতার অন্যান দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রায় ১১ লাখ রোহিঙ্গা নার-নারীকে আশ্রয় দিয়ে, বাসস্থান দিয়ে, খাদ্য দিয়ে শেখ হাসিনা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন।’  

আরও পড়ুন:  জাতীয় প্রবৃদ্ধির সুবিধা জনগণ নয়, হাতে গোনা কিছু লোক পাচ্ছে :নজরুল ইসলাম খান

তিনি বলেন, সারাবিশ্ব যখন শেখ হাসিনার মানবদরদী ভূমিকার প্রশংসায় পঞ্চমুখ তখন তো আপনারা (বিএনপি) ধন্যবাদ দিতে ব্যর্থ হয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, জীবিকার চাকা সচল রাখতে সরকার গার্মেন্টস ফ্যাক্টরি খুলে দেওয়ার যখন সিদ্ধান্ত নিয়েছিল তখন বিএনপি দেশকে ভয়াবহ বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছিল। বিশেষজ্ঞরা সংক্রমণ অতিমাত্রায় বেড়ে যাওয়ার আশঙ্কা প্রাকাশ করেছিল। কিন্তু আল্লাহর বিশেষ রহমত ও শেখ হাসিনার দূরদর্শী ও সময়োচিত সিদ্ধান্তের ফলে আজ এতদিন পরেও বিশেষজ্ঞদের অবাক করে দিয়ে আশঙ্কা অনুযায়ী গার্মেন্টস ফ্যাক্টরিতে সংক্রমণ ছড়ায়নি। ঈদে গণপরিবহন চলুর সময়ও বিএনপির অভিযোগের তীর ছুড়েছিল।  তখনও তারা ভয়াবহ আশঙ্কার কথা বলেছিলো। বাস্তবে কি পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে? 

শেখ হাসিনা সরকার শ্রমিক বান্ধব সরকার জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ক্রমাগত লোকসান ঠেকাতে পাটকল বন্ধে সরকার যে যে সিদ্ধান্ত নিয়েছে এবং শ্রমিকদের সব পাওনা মিটিয়ে দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে তা বাস্তব সম্মত। পাটকল বন্ধের ফলে বেকার শ্রমিকদের পূর্নবাসন করার আশ্বাস দিয়েছে সরকার। শ্রমজীবী মানুষের অকৃত্রিম বন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা। 

আরও পড়ুন:  বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আধুনিক সমৃদ্ধ বাংলাদেশের রূপকার

শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টুর সভাপতিত্বে  সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ ও সংগঠনের সাধারণ সম্পাদক আজম খসরুসহ অনেকে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares