প্রচ্ছদ আইন-আদালত ঘু*ষের ৮০ লাখ টাকাসহ গ্রে*প্তারে*র পর ডিআইজি প্রি*জনস পার্থ গোপালকে যা করা...

ঘু*ষের ৮০ লাখ টাকাসহ গ্রে*প্তারে*র পর ডিআইজি প্রি*জনস পার্থ গোপালকে যা করা হল

36
পড়া যাবে: < 1 minute

ঘু*ষের ৮০ লাখ টাকাসহ দু*র্নীতি দ*মন কমিশনের (দুদক) হাতে গ্রে*প্তার সিলেট কেন্দ্রীয় কারাগারের ডিআইজি (প্রি*জনস) পার্থ গোপাল বণিককে সাময়িক বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের উপসচিব মো. মুনিরুজ্জামানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, পার্থ গোপাল গ্রে*প্তার হওয়ার দিন থেকে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত কার্যকর হবে। এ সময়ে তিনি শুধু খোরাকি ভাতা পাবেন।

এর আগে পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে দু*র্নীতি দ*মন কমিশন (দুদক)। গতকাল মন্ত্রণালয়ের সচিব বরাবর এ চিঠি পাঠানো হয়। চিঠিতে পার্থ গোপলের বিরুদ্ধে করা মা*মলা ও তাকে গ্রে*প্তারের বিস্তারিত তথ্যসহ সার্বিক বিষয় তুলে ধরা হয়েছে। দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন:  জামিন আবেদনেও ডিআইজি মিজানের প্রতারণা

গত ২৯ জুলাই দুদকে জি*জ্ঞাসাবা*দ শেষে ডিআইজি প্রি*জনস পার্থ গোপাল বণিকের বাসায় অভিযান চালানো হয়। অভিযানে তার বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়, যার সুনির্দিষ্ট কোনো উৎস তিনি জানাতে পারেননি। পর দিন তার বিরুদ্ধে মা*মলার পর এ আ*সামিকে আ*দালতে নেওয়া হলে আদালত তাকে কা*রাগা*রে পাঠানোর নির্দেশ দেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট: