প্রচ্ছদ বাংলাদেশ ঘটনা-দুর্ঘটনা

ঠাকুরগাঁওয়ে যেভাবে ভ*য়াবহ দু*র্ঘট*নার পড়ে দুটি বাস

120
পড়া যাবে: 4 মিনিটে

ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের বড় খোচাবাড়ী এলাকায় ভ*য়াবহ সড়ক দু*র্ঘটনায় মৃ*ত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৮ জনে। এই ঘটনায় আ*হত হয়েছেন অন্তত ৩০ জনের মত। তবে নি*হতের সংখ্যা বাড়বে বলে ধারণা করছে স্থানীয় লোকজন।

যেভাবে ঘটল এই দুর্ঘটনা:-

সকাল ৭টা ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের দিকে আসছিল ডিপজল পরিবহন। অপর প্রান্তে নিশাদ পরিবহন ঠাকুরগাঁও থেকে দিনাজপুরের দিকে যাচ্ছিল। পথের মধ্যে উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের বড় খোচাবাড়ী এলাকায় পৌঁছালে ডিপজল পরিবহন সামনে থাকা একটি স্যালো ইঞ্জিন চালিত ভটভটি গাড়িকে সজরে ধা*ক্কা দেয় এবং নিয়ন্ত্রণ হা*রালে অপরপ্রান্ত থেকে আসা নিশাদ পরিবহনের ডান পাশে লাগিয়ে দেয়। সাথে সাথে নিশাদ বাসের ড্রাইভারসহ ডাক পাশ্বের বেশকয়েক যাত্রী মা*রা যায়। এই ঘটনায় ডিপজল পরিবহনের ড্রাইভার ও নি*হত হয় ঘটনাস্থলে।

স্থানীয়ওদের বরাত দিয়ে এ বিষয়ে জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলাউদ্দীন বলেন, আমি দু*র্ঘটনা*র খবর শুনে ঘটনাস্থলে ছুঁটে এসেছি। এখানে এসে স্থানীয়দের কাছ থেকে জানতে পারলাম যে এই দুর্ঘটনার মূল নায়ক ডিপজল পরিবহন। এলাকবাসী বলছে, ডিপজল পরিবহন সামনে থাকা একটি স্যালো চালিত ভটভটিকে সজরে ধাক্কা দেয় এবং নিয়ন্ত্রণ হারালে অপরপ্রান্ত থেকে আসা নিশাদ পরিবহনের ডান পাশে লাগিয়ে দেয়। সাথে সাথে নিশাদ বাসের ড্রাইভারসহ ডাক পাশ্বের বেশকয়েক যাত্রী মা*রা যায়। এই ঘটনায় ডিপজল পরিবহনের ড্রাইভার ও নি*হত হয় ঘটনাস্থলে।

তিনি বলেন, আ*হতদের মধ্যে গুরুত্বর অবস্থায় ৫জনকে রংপুর মেডিকেলে নেয়া হচ্ছে। আর স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে বাকিদের। দু*র্ঘটনার পর জেলা প্রসাশক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সহ ফা*য়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত হয়ে উদ্ধার কাজ পরিচালনা করেন। বর্তমানে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

তিনি বলেন, আমি পুলিশের মারফত জানতে পারি যে, দু*র্ঘটনা*য় মা*রা যাওয়া ৭ জনের মধ্যে দুই জনের পরিচয় পাওয়া গেছে। আমরা জানতে পেরেছি এক পুলিশ কনেস্টেবলের মা ও ভাবি এই ঘটনায় মারা গেছেন।

তিনি আরও বলেন, হাসপাতাল সূত্রে জানতে পারলাম মৃ*ত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। কেউ কেউ বলছে হাসপাতালে নেয়ার পর আরও ৩জন মা*রা গেছে। যদিও সঠিক তথ্য আমাদের কাছে আসেনি। শুক্রবার (২ আগষ্ট) সকাল সাড়ে ৭ টার দিকে সদর উপজেলার বড় খোচাবাড়ী, বলাকা উদ্যান গেট সংলগ্ন ঢাকা-ঠাকুরগাঁও মহাসড়কের এ দু*র্ঘট*না ঘটে।

ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের বড় খোচাবাড়ী এলাকায় ভ*য়াবহ সড়ক দু*র্ঘট*না। ডিপজল কোচের সঙ্গে লোকাল নিশাদ বাসের মুখোমুখি সংঘর্ষে ৭ জন নি*হত হয়েছেন। এ ঘটনায় অন্তত আরও ২৫ জন আ*হত হয়েছেন। এ ঘটনায় আহতদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও ফা*য়ার সার্ভিসের স্টেশন মাস্টার মফিদার রহমান। তিনি বলেন, ঠাকুরগাঁওয়ের লোকাল বাস নিশাদ ও ডিপজল পরিবহনের মুখোমুখি সং*ঘর্ষ হলে ঘটনাস্থলেই সাতজনের মৃ*ত্যু হয়। উদ্ধার কাজ চলছে। আমরা এখনও নি*হত ও আ*হতদের পরিচয় জানতে পারিনি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...