প্রচ্ছদ অপরাধ

বরিশালের ত্রা’স আব্বা গ্রুপ, ত’দবির য’ন্ত্রণায় অ’সহায় পুলিশ

37
পড়া যাবে: 3 মিনিটে

দেশে ব’খে যাওয়া তরুণ স’ন্ত্রাসী গ্রুপের কর্মকাণ্ড বেড়েই চলছে। ঢাকা ও চট্টগ্রামে এমন একাধিক গ্রুপের সন্ধান ও গ্’ফতারে’র পর এবার বরিশালে ভ’য়ঙ্কর ‘আব্বা গ্রুপ’-এর সন্ধান পাওয়া গেছে। বেশ কিছুদিন ধরেই ৪৫ সদস্যের এই আব্বা গ্রুপটি বরিশালজুড়ে আ’তঙ্ক সৃষ্টি করে চলছে বলে অভিযোগ উঠেছে। একের পর এক অ’পরা’ধমূলক ঘটনার পরেও তাদের লাগাম টানা যাচ্ছে না।

এই গ্রুপের সদস্যরা পুলিশের হাতে আ’টক হলেও তাদের পৃষ্টপোষক ‘মুরব্বিদের’ আশীর্বাদে মুক্ত হয়ে যায়। কিশোর স’ন্ত্রাসী’দের নিয়ে গঠিত আব্বা গ্রুপটি বরিশালের সদর রোড কেন্দ্রিক। এই গ্রুপটি পরেশ সাগরের মাঠ, বাংলাদেশ ব্যাংক রোডের মুখে, জিলা স্কুল মোড় এবং সিটি কলেজ ও আশপাশের এলাকায় আড্ডা ও প্র’ভাব বিস্তার করে।

সম্প্রতি ‘আব্বা গ্রুপের’ নেতৃত্বে থাকা সৌরভ বালা ও তানজিম নামের দুই যুবক আ’টক হয়। কিন্তু স্থানীয় রাজনৈতিক নেতাদের প্’রভাবে তারা মুক্ত হয়ে যায়। এ বিষয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, গ্রুপের কাউকে গ্রে’ফতার করা হলে নেতাদের ‘ত’দবির’ যন্ত্রণায় থাকতে হয় পুলিশকে। তাদের বিপুল পরিমাণ ধা’রালো অ’স্ত্রের ম’জুদের নির্ধারিত জায়গাও আছে।

সৌরভ বালা ও ইয়ামিন হোসেন গত বুধবার (৩১ জুলাই) ছাড়া পেয়েই দলবল নিয়ে কলেজ ক্যাম্পাসে ঢুকে অধ্যক্ষকে কু’পিয়ে জ’খম করে। এই গ্রুপের সদস্যরা সিটি কলেজের একটি রুম দ’খলে নিয়ে ‘ট’র্চার সে’ল’ করে সেখানে মা’দক সে’বন থেকে শুরু করে সব অ’পক’র্মই করে যাচ্ছিল। ধরে এনে এই কক্ষে চালানো হতো নি’র্যাতন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাহাবুদ্দিন খান গণমাধ্যমকে বলেন, কিশোররা যখন অ’পরাধ করে, তখন তাদের অ’পরা’ধীর চোখেই দেখি। সে যে ধরনের অ’পরাধ করবে, সেই রকম আ’ইনে তার বি’চার হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট