প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কুষ্টিয়ায় বেসরকারী পলিটেকনিকের ৬ শিক্ষকের বিরুদ্ধে জঙ্গিবাদ ও যৌন হয়রানির মামলা

21
কুষ্টিয়ায় বেসরকারী পলিটেকনিকের ৬ শিক্ষকের বিরুদ্ধে জঙ্গিবাদ ও যৌন হয়রানির মামলা
পড়া যাবে: < 1 minute

কুষ্টিয়ায় বেসরকারি KIST পলিটেকনিক ইন্সটিটিউটের ৬শিক্ষকের বিরুদ্ধে জঙ্গিবাদ ও যৌন হয়রানির অভিযোগ ওঠাই নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়েছে। সোমবার (২৪ আগস্ট) সন্ধ্যায় কুষ্টিয়া মডেল থানায় মামলাটি করেন কিষ্ট পলিটেকনিক ইন্সটিটিউটের একজন নারী শিক্ষক।
কুষ্টিয়া মডেল থানার (ওসি) গোলাম মোস্তফা এ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে কেআইএসটি পলিটেকনিক ইন্সটিটিউটের ভাইস প্রিন্সিপাল পাবনা ঈশ্বরদী উপজেলা এলাকার শিবির ক্যাডার রাশেদুল হাসান ও কুষ্টিয়া হাউজিং এলাকার মনোরুবা রহমানের পরিচালনায় কিষ্ট পলিটেকনিক ইন্সটিটিউটে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে জঙ্গি তৎপরতা চলে আসছে। প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের জঙ্গিবাদে সম্পৃক্ত করা হচ্ছে সম্প্রতি একজন নারী শিক্ষক এর প্রতিবাদ করলে তার উপর নেমে আসে অমানুষিক নির্যাতন।গত কুষ্টিয়া শহরের এনএস রোড ইব্রাহীম প্লাজায় অবস্থিত ঐ নারী শিক্ষককে রাশেদুল হাসান তার অফিস রুমে ডেকে নিয়ে ইসলামের শত্রুদের বিরুদ্ধে জিহাদ করতে কাগজে স্বাক্ষর করতে বলেন। স্বাক্ষর করতে রাজি না হওয়ায় তার উপর শারীরিক ও মানষিক নির্যাতন করে রাশেদুল হাসান ও তার সহযোগিরা। প্রতিবাদ করলে দেওয়া হয় হত্যার হুমকিও। ওই নারী শিক্ষক নিরাপত্তাহীনতায় ভুগায় থানায় মামলা দায়ের করেন।
উক্ত মামলার আসামীরা হলেন, কেআইএসটি পলিটেকনিক ইনস্টিটিউটের ভাইস প্রিন্সিপাল রাশেদুল হাসান (৩৯), জামালপুর জেলার সরিষা বাড়িয়া এলাকার বুলবুল আহমেদ (৩০), গাজীপুর জেলার সদর এলাকার সানজিদা সুলতানা (২৭) কুষ্টিয়া শহরের হাউজিং এলাকার মনোরুবা রহমান (৩৮) দৌলতপুর উপজেলার কালিদাসপুর এলাকার আবুল হাসান ও খোকসার মোস্তফা কামাল।মামলার তদন্তকারী কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার এসআই জিয়াউর রহমান জানান, আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।কুষ্টিয়া মডেল থানার (ওসি) গোলাম মোস্তফা জানান,প্রাথমিক তদন্ত শেষে ঘটনার সত্যতা পাওয়ায় মামলা দায়ের করা হয়েছে। দ্রুত আসামীদের গ্রেফতার করা হবে।

আরও পড়ুন:  মসজিদে নামাজ পড়তে আসা শিশুদের চকলেট-টুপি উপহার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।