প্রচ্ছদ আইন-আদালত

ব্যক্তিগত সফরের জন্য ভিআইপি প্রটোকল চাইলেন বিচারপতি!

51
পড়া যাবে: 3 মিনিটে

খুলনার জেলা প্রশাসকের (ডিসি) কাছে ভিআইপি প্রটোকল চেয়েছেন সুপ্রিম কোর্টের বিচারপতি শশাঙ্ক শেখর সরকার। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রটোকল) মো. আব্দুছ সালাম জেলা প্রশাসকের কাছে চিঠি দিয়ে এ প্রটোকল চান।

আব্দুছ সালামের সই করা প্রটোকল চাওয়া চিঠি হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেছেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। তিনি বলেন, ভিআইপি প্রটোকল নিয়ে হাইকোর্টের দেয়া সম্প্রতি আদেশ মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি। তবে এ ব্যাপারে অফিসিয়াল কোনো চিঠি হাতে পাইনি। আগের নিয়ম অনুযায়ী বিচারপতি প্রটোকল চেয়েছেন।

তিনি বলেন, চিঠিতে আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে খুলনায় অবস্থানের জন্য খুলনা সার্কিট হাউজে একটি ভিআইপি কক্ষ এবং বিচারপতির বাড়িতে যাওয়ার জন্য একটি ভিআইপি গাড়ি চাওয়া হয়েছে। এটি বিচারপতির কোনো সরকারি সফর কিনা জানতে চাইলে জেলা প্রশাসক বলেন, এটি ব্যক্তিগত সফর।

গত ২৫ জুলাই মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটে যুগ্ম সচিবের অপেক্ষায় তিন ঘণ্টা দেরিতে ফেরি ছাড়ায় অ্যাম্বুলেন্সের মধ্যে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যু হয়। এ ঘটনার প্রেক্ষিতে হাইকোর্ট গত ৩১ জুলাই ‘রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ছাড়া আর কেউ ভিআইপি নয়’ বলে আদেশ দেন। হাইকোর্টের এ আদেশের আগে বিচারপতি, সচিবসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ভিআইপি প্রটোকল দেওয়ার প্রচলন ছিল।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...