প্রচ্ছদ আওয়ামী লীগ প্রশাসনের স্তরে স্তরে দু’র্নীতি’র কারণে জনগণের কষ্ট বাড়ছে

প্রশাসনের স্তরে স্তরে দু’র্নীতি’র কারণে জনগণের কষ্ট বাড়ছে

58
পড়া যাবে: < 1 minute

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের শরিক জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, রাষ্ট্র-প্রশাসনের স্তরে স্তরে দায়িত্বহীনতা ও দু’র্নীতি’র কারণে জনগণের দুঃখ-কষ্ট দিনকে দিন বৃদ্ধি পাচ্ছে। তিনি রাষ্ট্র-প্রশাসনের সকল স্তরে আইনের শাসন-সুশাসন প্রতিষ্ঠার জন্য সো’চ্চার হবার জন্য সকল দেশ প্রেমিক রাজনৈতিক কর্মী ও জনগণের প্রতি আহ্বান জানান। সম্প্রতি দেশের একটি বেসরকারি টেলিভিশনে টেলিসংযোগের মাধ্যমে তিনি এ আহবান জানান।

এসময় তিনি আরও বলেন, কিছু লোকের অ’সৎ আচারণের জন্য সরকার ব্যর্থ হচ্ছে। একটি গণতান্ত্রিক সরকারের অন্যতম বৈশিষ্ট্য হল জবাবদিহিতা আর সেটা বর্তমানে অনুপস্থিত। কোথাও যেন সমন্বয়হীনতার অভাব দেখা যাচ্ছে।

ইনু এডিস মশার বিস্তার, ডেঙ্গুর প্রকোপ, অসংখ্য মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হওয়া, ডেঙ্গুতে বেশ কয়েকজন মানুষের দুর্ভাগ্যজনক মৃ’ত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। ডেঙ্গু আক্রান্ত হয়ে যারা মা’রা গেছেন তাদের পরিবার-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। ডেঙ্গু আক্রান্ত অসুস্থ রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। সিটি করপোরেশনের গাফিলতি মেনে নেওয়া যায় না।

আরও পড়ুন:  আরেকটি ওয়ান ইলেভেন আসন্ন ?

ইনু বলেন, ডেঙ্গু প্রতিরোধে আর কোন গাফলতি, অজুহাত, একে অপরকে দোষারোপ শুনতে চাই না। ডেঙ্গু প্রতিরোধে, মানুষ বাঁচাতে সবাই এক সাথে মাঠে নামুন। তিনি এডিস মশার বংশবিস্তার রোধ ও ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় সমন্বিত কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি জোরালো পদক্ষেপের আহ্বান জানান।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট: