প্রচ্ছদ বাংলাদেশ জেলা

বৃক্ষরোপণ অভিযানকে সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে -সিটি মেয়র

7
বৃক্ষরোপণ অভিযানকে সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে -সিটি মেয়র
পড়া যাবে: < 1 minute

তথ্য বিবরণী:

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, জলবায়ু পরিবর্তন, দুর্যোগ মোকাবেলা ও সম্পদ সৃষ্টিতে গাছ-পালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বৃক্ষরোপণ অভিযানকে সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে। মুজিববর্ষে সরকার এক কোটি গাছের চারা রোপণের উদ্যোগ গ্রহণ করেছে।

মেয়র আজ (বৃহস্পতিবার) সকালে খুলনার দৌলতপুর সরকারি মুহসিন মাধ্যমিক বিদ্যালয় চত্ত্বরে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণকালে এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, বাংলাদেশে প্রায় ১৭ কোটি মানুষ যদি কমপক্ষে দুইটি করে গাছের চারা রোপণ করে তাহলে মানুষের গড় আয়ু আরো বৃদ্ধি পাবে। কারণ গাছ থেকে আমরা অক্সিজেন গ্রহণ করি। নিজেদের অস্তিত্বের প্রয়োজনে অগ্রাধিকার ভিত্তিতে বন রক্ষায় এগিয়ে আসতে হবে। তিনি বলেন, পতিত ও অব্যবহƒত স্থানসহ প্রয়োজনে নগরীর ছাদ এবং সড়কের আশ-পাশে বৃক্ষরোপণের মাধ্যমে ভূমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা জরুরি। পাশাপাশি সামাজিক বনায়ন কার্যক্রমকে আরো জোরদার করতে হবে। জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবেলায় ইতিবাচক প্রভাব রাখতে প্রকৃতির অমূল্য সম্পদ বৃক্ষের গুরুত্ব অপরিসীম।

আরও পড়ুন:  করোনায় দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা

৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলীর সভাপতিত্বে এসময় মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর সাহিদা বেগম, দৌলতপুর সরকারি মুহসিন মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জোয়ার্দ্দার, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ মফিজুর রহমান হিরু, শাহীন জামাল পন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক সোনাডাঙ্গার বিভিন্ন রাস্তার পাশে বৃক্ষরোপণ করেন। এসময় ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাফিজুর রহমানসহ ওয়ার্ডের আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 11
    Shares