প্রচ্ছদ আইন-আদালত

বার কাউন্সিলে প্রিলিতে উত্তীর্ণদের ফরম পূরণ ৮ সেপ্টেম্বরের মধ্যে

25
বার কাউন্সিলে প্রিলিতে উত্তীর্ণদের ফরম পূরণ ৮ সেপ্টেম্বরের মধ্যে
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     আইনজীবী অন্তর্ভুক্তি এনরোলমেন্ট (এম সি কিউ) প্রিলিমিনারিতে উত্তীর্ণ কিন্তু লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ প্রার্থীদের ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষায় দ্বিতীয় মেয়াদে অংশ গ্রহণের সুযোগ দিয়ে নোটিশ জারি করেছে বাংলাদেশ বার কাউন্সিল।

তাই এনরোলমেন্টের লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২০১৭ সালের ২১ জুলাই এম সি কিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের বার কাউন্সিলের ReAppear এনরোলমেন্ট ফরম পূরণ করতে হবে। যার শেষ সময় ৮ সেপ্টেম্বর।

Re-Appear পরীক্ষার ফি বাবদ ব্যাংক ড্রাফট অথবা নীল স্লিপে ১৫০০ টাকা এবং ফরম ফি বাবদ ব্যাংক ড্রাফট অথবা হলুদ স্লিপে ৫০০ টাকার স্লিপ/ড্রাফট সংযোজন করে বার কাউন্সিল অফিসে আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে হবে।

আরও পড়ুন:  টঙ্গীর স্কুলছাত্র ইনজামুল হত্যা : আসামিদের সাজা কমলো হাইকোর্টে

প্রার্থীদের Re-Appear ফরমের সঙ্গে অবশ্যই ২০১৭ সালের এনরোলমেন্ট এম সি কিউ পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে। ফরমের নির্ধারিত জায়গায় প্রবেশপত্রে উল্লিখিত রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ করতে হবে। এছাড়া সম্প্রতি তোলা প্রার্থীর তিন কপি সত্যায়িত রঙ্গিন ছবি, ব্যাংক স্লিপ/ড্রাফটের কপি যুক্ত করতে হবে।

সব কাগজপত্র সঠিক থাকা সাপেক্ষে প্রার্থীদের প্রবেশপত্র প্রস্তুত করা হবে এবং প্রবেশপত্র বিতরণের সময়সূচি পরবর্তীতে বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হইবে।

আইন মন্ত্রণালয় কর্তৃক গত ১৩ আগস্ট প্রকাশিত বার কাউন্সিল এনরোলমেন্ট পরীক্ষায় অংশগ্রহণ সংক্রান্ত বিধিমালা (Bar Council Rules এর 60A বিধি) সংশোধিত হওয়া এবং সংশোধিত বিধি অনুযায়ী এনরোলমেন্ট এম সি কিউ পরীক্ষায় একবার উত্তীর্ণ হওয়া দুইবার এনরোলমেন্ট লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রাপ্তির বিধিটি ২০১৭ সালের ২১ জুলাই হতে সংশোধিত বিধি কার্যকর হয়েছে মর্মে ঘোষিত হওয়ায় সম্প্রতি বার কাউন্সিল এ নোটিশ জারি করে।

আরও পড়ুন:  কক্সবাজারের সার্ভেয়ার ওয়াসিমের জামিন আপিল বিভাগে বাতিল

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 17
    Shares