প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বিএনপিকে ধন্যবাদ দিলেন লন্ডন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা

148
পড়া যাবে: 3 মিনিটে

লন্ডন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন সেখান থেকে তিনি নিয়মিত দেশের সঙ্গে যোগাযোগ রাখছেন। বলেছেন, ‘আমি লন্ডন বা যেখানেই থাকি না কেন, প্রতিমুহূর্তে দেশের সঙ্গে যোগাযোগ রাখি এবং রাখছি। দেশের সংকটে আমি সর্বোচ্চ খেয়াল রাখি।’

শনিবার লন্ডন সময় বিকাল সাড়ে ৪টার দিকে লন্ডনের সেন্ট্রাল হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

তার ব্যক্তিগত চাওয়া- পাওয়ার কিছু নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমার ব্যক্তিগত চাওয়া-পাওয়ার কিছু নেই। যে আদর্শ নিয়ে জাতির পিতা একদিন দেশ স্বাধীন করেছিলেন, তার বাস্তবায়নই আমার একমাত্র লক্ষ্য। শেষ নিঃশ্বাস পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাজ করার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন তিনি।

শেখ হাসিনা বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়েছি। দুই হাজার ১০০ সাল পর্যন্ত আমরা ডেল্টা পরিকল্পনা করেছি। জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলা করে কীভাবে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যাবে, সেই পরিকল্পনা নিয়েছি। প্রজন্মের পর প্রজন্ম যেন একটি সুখীসমৃদ্ধ বাংলাদেশ পায়, সেটিই আমার লক্ষ্য।

তিনি বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি। ডিজিটাল বাংলাদেশের সুবিধা মানুষ পাচ্ছে। কিন্তু অপপ্রচার চালিয়ে যারা মানুষের ক্ষতি করে, তাদের সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে।

যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...