প্রচ্ছদ শিক্ষাঙ্গন জাতীয় সংগীতের নাম করে শিক্ষিকাকে অ*শ্লীল ভি*ডিও দেখিয়ে যা করলেন প্রধান শিক্ষক

জাতীয় সংগীতের নাম করে শিক্ষিকাকে অ*শ্লীল ভি*ডিও দেখিয়ে যা করলেন প্রধান শিক্ষক

129
পড়া যাবে: 4 মিনিটে
advertisement

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় দুই শিক্ষিকাকে জাতীয় সংগীতের বদলে মোবাইলে অ*শ্লীল ভি*ডিও দেখিয়ে শ্লী*লতা হা*নির অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বি*রুদ্ধে। এ ঘটনায় বিচার চেয়ে সরকারি বিভিন্ন দপ্তরে গতকাল রোববার দুপুরে লিখিত অভিযোগ করেছেন ওই দুই শিক্ষিকা।

advertisement

গতকাল রোববার ও তার আগেও উপজেলার মাধাইনগর ইউনিয়নের সরাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। অ*ভিযুক্ত ওই শিক্ষকের নাম ভবেশ চন্দ্র রায়। তবে ইতিমধ্যে অ*ভিযোগের ভিত্তিতে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ৩ সদস্যবিশিষ্ট একটি ত*দন্ত কমিটি গঠন করেছেন।

অ*ভিযোগ সূত্রে জানা গেছে, প্রাথমিক বিদ্যালয়ের ওই প্রধান শিক্ষক একই বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষিকাকে মোবাইলে অ*শ্লীল ভি*ডিও দেখিয়ে কু*প্রস্তা*ব দিয়ে আসছিলেন। তবে বিষয়টি স্কুলের সিনিয়র শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে বলেও কোনো সমাধান পাননি। পরে বাধ্য হয়ে রোববার জেলা প্রশাসকসহ সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেন ওই দুই ভু*ক্ত*ভো*গী শিক্ষিকা।

আরও পড়ুন:  দুধের মধ্য মিলল জীবন্ত টেংরা মাছ

ভু*ক্ত ভো*গী এক সহকারী শিক্ষিকা বলেন, ‘চাকরিসংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র স্বাক্ষরের জন্য প্রধান শিক্ষকের কক্ষে গেলে তিনি আমাকে কু*প্রস্তাব দেন। বিষয়টি সিনিয়র শিক্ষক শাজাহান আলী ও জহুরুল ইসলামকে জানালে তারা সভাপতিকে জানান। পরে সভাপতির নিকট ক্ষমা প্রার্থনা করেন প্রধান শিক্ষক।’

কিন্তু তারপরও তিনি আবার গতকাল রোববার আরেক সহকারী শিক্ষিকাকে তার অফিস কক্ষে ডাকেন। এরপর প্রধান শিক্ষক নিজের মোবাইল তার হাতে দিয়ে জাতীয় সংগীত বের করতে বলেন। ওই শিক্ষিকা মোবাইল হাতে নিয়ে অ*শ্লীল ভি*ডিও দেখে মোবাইল ফেলে অফিস কক্ষ থেকে দ্রুত বের হয়ে বিষয়টি শিক্ষকদের জানান। কিন্তু কোনো বিচার না পেয়ে রোববার দুপুরে সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অ*ভিযোগ করেন ওই দুই সহকারী শিক্ষিকা।

আরও পড়ুন:  সরকারি প্রকল্পের টাকায় নিজের পুকুরের ঘাট বানালেন চেয়ারম্যান

অ*ভিযোগের বিষয়টি নিশ্চিত করে তাড়াশ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আখতারুজ্জামান বলেন, ‘শ্লী*লতাহা*নির বিষয়ে দুই শিক্ষিকা অ*ভিযোগ দিয়েছেন। এ বিষয়ে ৩ সদস্যের একটি ত*দন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রমাণ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

advertisement