প্রচ্ছদ আইন-আদালত

যৌ*ন নি*পীড়ন মা*মলা তুলে না নেওয়ায় নুসরাতকে হ*ত্যা,সিরাজের বি*চার শুরু

111
পড়া যাবে: 3 মিনিটে

ফেনীর নারী ও শিশু নি*র্যাতন দ*মন ট্রা*ইবুনা*লের বি*চারক জেলা ও দা*য়রা জজ মামুনুর রশিদের আদেশে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিচার শুরু হয়েছে।

আজ সোমবার যৌ*ন নি*পীড়*নের মা*মলায় সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে অ*ভিযোগ গঠনের পর এ আদেশ দেন দুই বিচারক। আদালতের পিপি হাফেজ আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, অ*ভিযোগ গঠন শেষে আ*দালত সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৭ অক্টোবর দিন ঠিক করেছেন।

গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে মেয়েকে যৌ*ন নি*পীড়ন করেন মর্মে নুসরাতের মা শিরিন আক্তার থানায় মা*মলা করেন। ওই দিনই অধ্যক্ষ সিরাজকে গ্রে*প্তার করে জে*ল হা*জতে পাঠানো হয়।

৬ এপ্রিল নুসরাত পরীক্ষা দিতে মাদ্রাসায় গেলে কয়েকজন তাকে কৌশলে ডেকে মাদ্রাসার সাইক্লোন সেন্টারের ছাদে নিয়ে গায়ে কে*রোসিন ঢে*লে আ*গুন ধরিয়ে দেয়। এর চার দিন পর চি*কিৎসাধীন অবস্থায় তার মৃ*ত্যু হয়। যৌ*ন নি*পীড়ন মা*মলা তুলে না নেওয়ায় নুসরাতকে হ*ত্যা করা হয় বলে অ*ভিযোগ করে তার পরিবার।

আরও পড়ুন:  সুন্দরী গরিব মেয়েদের টা*র্গেট করে স্প*র্শকাতর স্থানে হাত দিতেন সিরাজ উদদৌলা

গত ৩ জুলাই এ মা*মলায় অ*ভিযোগপত্র দেন মা*মলার তদন্ত কর্মকর্তা পিবিআই ফেনীর পরিদর্শক মো. শাহ আলম। অ*ভিযোগপত্রে ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার বরখাস্ত হওয়া অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাকে একমাত্র আ*সামি করা হয়। আর পু*ড়িয়ে হ*ত্যা মা*মলায় এ*জহার ভু*ক্ত আটজনসহ ২১ জনকে গ্*রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের মধ্যে সিরাজ-উদ-দৌলাসহ ১২ জন হ*ত্যার দা*য় স্বী*কার করে আদালতে স্বী*কারো*ক্তিমূ*লক জ*বানব*ন্দি দেন। পরে অধ্যক্ষ সিরাজকে চাকরি থেকে ব*রখাস্ত করা হয়। হ*ত্যা মা*মলায় অধ্যক্ষসহ ১৬ জনের বিরুদ্ধে বি*চার চলছে ফেনীর নারী ও শিশু নি*র্যাতন দ*মন ট্রা*ইবুনালে।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট