প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

সমাজের সর্বস্তরে দুর্নীতির ‘পচন’ ধরেছে: মান্না

17
সমাজের সর্বস্তরে দুর্নীতির ‘পচন’ ধরেছে: মান্না
পড়া যাবে: < 1 minute

দেশের অর্থনীতি বলতে কিছুই নেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ‘সমাজের সর্বস্তরে দুর্নীতির পচন ধরেছে। অথচ সরকার সেটিকে এড়িয়ে ধান্দায় আছে একটা মেগা প্রজেক্ট গড়ার।’

শনিবার (২৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের জহির হোসেন চৌধুরী হলে সাবেক কূটনীতিক সাকিব আলী এবং অন্যান্যদের নাগরিক ঐক্যে যোগদান উপলক্ষে আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন।

মান্না বলেন, করোনার আগে ৪ কোটি লোক দারিদ্র সীমার নীচে ছিল। এখন এই সংখ্যা অনেক বেড়েছে। করোনার সময় কত লোক ঢাকা ছেড়েছেন, কত লোক দরিদ্র হয়েছে? সরকারের কাছে এসবের কোন তথ্য নেই। তাদের ধান্দা একটাই মেগা প্রজেক্ট করা।

আরও পড়ুন:  ফখরুলের বাসায় ডিম নিক্ষেপ করায় বহিষ্কার ১৩ নেতা

তিনি বলেন, একটি জেলার সেক্রেটারি দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। প্রশ্ন হল এত টাকা কি করে করলো? প্রতিবছর লাখ লাখ কোটি টাকা পাচার হচ্ছে। অথচ মানুষের জীবন কচু পাতার পানির মতো হয়ে গেছে।

তিনি আরও বলেন, এটা এমন একটি দেশ যে দেশের একজন ওসি ২০০ জন লোককে মেরে বলে প্রয়োজনে আরো মারবে। এটি কোন দেশ, এটিতো একটি মৃত্যু উপত্যকা, এ দেশে বিচার বলে কিছু নেই বলেও মন্তব্য করেন মাহমুদুর রহমান মান্না।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন করোনা এমনিতেই ভালো হয়ে যাবে। তাহলে আবার চায়নার ভ্যাকসিনের অনুমতি দিলেন কেন?

আরও পড়ুন:  যেকোনো দুঃসময়ে প্রণব মুখার্জি পাশে ছিলেন : প্রধানমন্ত্রী

নতুন দল গঠন করতে হবে মন্তব্য করে মান্না বলেন, করনা মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। স্বাস্থ্য, শিক্ষা অর্থনীতি আজ বিপর্যস্ত। তাই রাজনীতির পুরনো নখ উপড়ে ফেলে নতুন দল দিয়ে দেশ গঠন করতে হবে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সমন্বয়ক শহিদুল কায়সার, সাবেক কূটনীতিক সাকিব আলী, ফজলুল হক সরকার, আনিসুল ইসলাম খসরুসহ অনেকে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 13
    Shares