আইন-আদালতবিএনপিময়মনসিংহরাজনীতি

বিএনপির ৪০০ নেতাকর্মীকে আসামি করে পুলিশের মামলা

গত শনিবার বিকেলে ময়মনসিংহ রেল স্টেশনে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এতে বিএনপির ২৩ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩৫০-৪০০ জনকে মামলায় আসামি করা হয়েছে।

কোতোয়ালী থানার ওসি শাহ কামাল বিষয়টি নিশ্চিত করেছেন। শনিবার (১৫ অক্টোবর) দিনগত রাত ২টার দিকে কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক জহিরুল ইসলাম এ মামলা করেন।মামলায় অভিযোগ করা হয় রাস্তায় জনগণের চলাচলে বাধা, পুলিশের কাজে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগে মামলাটি দায়ের হয়। ঘটনার সময় তিন পুলিশ সদস্য আহত হয় বলে উল্লেখ করা হয়।

গতকাল শনিবার (১৬ অক্টোবর) বিকেলে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা অবস্থান কর্মসূচি করার জন্য শহরের রেলওয়ে স্টেশন কৃষ্ণচূড়া চত্বরে জমায়েত হয়। এতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা অংশ নেন।

বিকেলের দিকে পলিটেকনিক ইনস্টিটিউটে বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে কয়েকশ নেতাকর্মী নগরীর বাঘমারা এলাকা দিয়ে যাচ্ছিলেন। তারা রেলওয়ে স্টেশনে প্রবেশের সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মুখোমুখি হলে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।এসময় ধাওয়া-পাল্টা ধাওয়ায় পুলিশের একজন এসআই ও এক আওয়ামী লীগের নেতা আহত হন। পরে পুলিশ দুপক্ষকে ছত্রভঙ্গ করে দেয়।

কোতোয়ালী থানার ওসি শাহ কামাল বলেন, বিএনপির সমাবেশ হয়েছে পলিটেকনিক মাঠে। সেখান থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল করে স্টেশন চত্বর এলাকায় আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিতে হামলা করে। এতে তিন পুলিশ সদস্য ও আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশের কাজে বাধাদান, হামলার ঘটনায় মামলা করা হয়েছে। মামলার তদন্ত চলছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button