প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের এমপিওভুক্ত করা হবে

38
স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের এমপিওভুক্ত করা হবে
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের দ্রুত এমপিওভুক্তির আওতায় নিয়ে আসার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (৩১ আগস্ট) শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইরাব) এক সেমিনারে এ কথা বলেন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, ইবতেদায়ী শিক্ষকদের বিষয়টি আমরা অবগত আছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি খুব গুরুত্ব নিয়ে দেখছেন। তিনি সম্মতি দিয়েছেন। এটি নিয়ে কাজ চলছে। খুব শিগগিরই তাদের এমপিওভুক্তির আওতায় নিয়ে আসা হবে।

এছাড়া এমপিওভুক্তকরণের ক্ষেত্রে যেসব সমস্যা রয়েছে সেগুলো ঠিক করতে আমরা কাজ শুরু করেছি। এমপিও নীতিমালা পরিবর্তনের ক্ষেত্রে অবশ্যই ইবতেদায়ী মাদ্রাসার বিষয়টি অন্তর্ভুক্ত করা হবে।

আরও পড়ুন:  সীমিত পরিসরে শেকৃবির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

তিনি আরও বলেন, একজন শিক্ষার্থীকে শুধু পড়াশোনা করে চাকরির জন্য বসে থাকলে হবে না, তাকে উদ্যোক্তা হতে হবে। আমরা সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষাকে সবচেয়ে বেশি জোর দিতে চাচ্ছি। এজন্য সাধারণ শিক্ষায় আমরা একটি কারিগরি কোর্স অন্তর্ভুক্ত করতে যাচ্ছি। শিক্ষার্থীদের হাতে-কলমে দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। আগামী দিনে এর বিকল্প কোনো পথ নেই।

ইরাবের সভাপতি মোসতাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মোরাদ হোসেন মোল্লা, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক আবুল কাশেম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইরাবের সাধারণ সম্পাদক নিজামুল হক।

আরও পড়ুন:  ‘প্যানেলে শিক্ষক নিয়োগের দাবি অযৌক্তিক’

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 11
    Shares