প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

ফেরদৌস আহমেদ কোরেশী আর নেই

26
ফেরদৌস আহমেদ কোরেশী আর নেই
পড়া যাবে: < 1 minute

প্রগতিশীল গণতান্ত্রিক পার্টি-পিডিপির চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ড. ফেরদৌস আহমেদ কোরেশী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (৩১ আগস্ট) বিকেল ৩টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মৃত্যুকালে ফেরদৌস আহমেদ কোরেশী স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

বিষয়টি নিশ্চিত করে কোরেশীর স্ত্রী নিলুফার পান্না কোরেশী বলেন, “ক্যান্টনমেন্টে মেয়ের বাসায় দুপুর দেড়টা দিকে উনি মারা গেছেন। স্ট্রোকে তিনি মারা গেছেন। ৫ বছর যাবৎ তিনি (কোরেশী) বার্ধক্যজনিত নানা রোগের চিকিৎসা নিচ্ছিলেন।’

আরও পড়ুন:  আ.লীগ জিয়াউর রহমানকে খাটো করার অপচেষ্টা করছে: ফখরুল

বাদ আসর জাতীয় প্রেস ক্লাবে নামাজে জানাজা শেষে ফেনীর দাগনভূঞায় পারিবারিক গোরস্থানে দাফন করা হবে বলেও তিনি সাংবাদিকদের জানান।

১৯৬০ এর দশকে অবিভক্ত পাকিস্তান ছাত্রলীগের সভাপতি ছিলেন তিনি। ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নির্বাচিত হন। ১৯৬২ এর ৬ দফা আন্দোলন ও ১১ দফা ভিত্তিক ছাত্র ও গণআন্দোলন, ১৯৬৯ এর গণ-অভ্যুত্থানে ফেরদৌস আহমেদ কোরেশী বলিষ্ঠ ভূমিকা পালন করেন।

একাত্তর সালের মুক্তিযুদ্ধে মুক্তাঞ্চল থেকে মুক্তিযুদ্ধের মুখপাত্র হিসেবে দেশবাংলা পত্রিকা তার সম্পাদনায় বের হয়। ১৯৭৮ সালে বিএনপি গঠিত হওয়ার পর ফেরদৌস আহমেদ কোরেশী প্রথম যুগ্ম মহাসচিব ছিলেন। ১/১১ সেনা সমর্থিত সরকারের সময়ে তিনি ২০০৭ সালে তিনি পিডিপি গঠন করেন।

আরও পড়ুন:  তাপসকে খুশি করতে মরিয়া তাসকিম

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares