প্রচ্ছদ আইন-আদালত

জামিন হয়নি রত্নাকে গাড়িচাপা দেয়া সেই মাইক্রোবাস চালকের

15
জামিন হয়নি রত্নাকে গাড়িচাপা দেয়া সেই মাইক্রোবাস চালকের
পড়া যাবে: 2 মিনিটে

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় পর্বতারোহী রেশমা নাহার রত্নাকে পাশ থেকে ধাক্কা মারা মাইক্রোবাস চালক এস এম দারুস সালামের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৩১ আগস্ট) ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে রোববার (৩০ আগস্ট) ঘটনার দায় স্বীকার করে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে জবানবন্দি দেন মাইক্রোবাস চালক এস এম দারুস সালাম। ধাক্কা মারার পর লোকজনের ভয়ে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান তিনি। জবানবন্দিতে তিনি এ কথা বলেন। এরপর বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ দিন দু’দিনের রিমান্ড শেষ তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। চালক ঘটনার দায় স্বীকার করে স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক এস এম মোবারক হোসেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক জবানবন্দি রেকর্ড করেন। অন্যদিকে চালক দারুস সালামের আইনজীবী ইমরুল হাসান জামিন চেয়ে আবেদন করেন। বিচারক তার জামিন শুনানির জন্য সোমবার (৩১ আগস্ট) দিন ধার্য করেন।

আরও পড়ুন:  ‘স্যার রিমান্ডটা একটু কনসিডার করেন’

জবানবন্দিতে মাইক্রোবাসচালক এস এম দারুস সালাম বলেন, ‘আমি রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোড দিয়ে মাইক্রোবাস চালিয়ে যাচ্ছিলাম। এ সময় রেশমা নাহার রত্নার সাইকেল আমার মাইক্রোবাসের সঙ্গে ধাক্কা লাগে। ধাক্কা মারার পর আমি লোকজনের ভয়ে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যাই। এরপর আমি শুনতে পাই, আমার মাইক্রোবাসে ধাক্কা লাগা তরুণী মারা গেছেন।’

এর আগে গত ২৭ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালত তার দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৬ আগস্ট রাজধানীর শাহজাহানপুর থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের সময় একটি টয়োটা মাইক্রোবাসও জব্দ করা হয়। এই গাড়ির মালিকও তিনি।

আরও পড়ুন:  দেশীয় অস্ত্রসহ গ্রেফতার দুই ছিনতাইকারীর জবানবন্দি

এদিকে ওই ঘটনায় গত ১৮ আগস্ট মোহাম্মদ নাঈম নামে এক চালককে গ্রেফতার করে পুলিশ। পরদিন নাঈমের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২২ আগস্ট রিমান্ড শেষে নাঈমকে কারাগারে পাঠানো হয়েছে। নাঈম বর্তমানে কারাগারে।

উল্লেখ্য, ৭ আগস্ট রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় মাইক্রোবাসের ধাক্কায় গুরুতর আহত হন পর্বতারোহী রেশমা নাহার রত্না। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রত্নার দুলাভাই মো. মনিরুজ্জামান মামলা করেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares