প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

গণস্বাস্থ্যের করোনা ল্যাব ও প্লাজমা সেন্টার বন্ধের নির্দেশ

14
গণস্বাস্থ্যের করোনা ল্যাব ও প্লাজমা সেন্টার বন্ধের নির্দেশ
পড়া যাবে: < 1 minute

করোনা শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্রের আরটি-পিসিআর ল্যাব ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টারের অনুমোদন নেই জানিয়ে তা বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সোমবার অধিদপ্তরের পরিচালক ফোন দিয়ে তা বন্ধের নির্দেশ দেন বলে জানিয়েছে গণস্বাস্থ্য। এ বিষয়ে গণস্বাস্থ্য থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ দুপুর ১টার দিকে পরিচালক, হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর ফোন করে গণস্বাস্থ্য নগর হাসপাতালের পরিচালককে বলেন, আপনাদের অনুমোদন নেই এবং আরটিপিসিআর পরীক্ষা, ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টার বন্ধ করবেন। কাজ চালু রাখলে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে। আরপিটিসিআর ফর কোভিড ১৯ এবং ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টারের জন্য আলাদা অনুমতি চেয়ে চিঠি দিতে হবে।

আরও পড়ুন:  করোনা ভাইরাস: বাংলাদেশে সংক্রমণ ঠেকাতে বড় চ্যালেঞ্জ এখন কোরবানির পশুর হাট

এদিকে আজ গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর চিঠি দিয়েছেন। এতে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে কেভিড ১৯ সহ অন্যান্য রোগ নির্নয়ে মলিকিউলার ডায়াগনোসটিক সেন্টার আরটিপিসিআর পরীক্ষা এবং ব্লাড ট্রান্সফিউশন ও প্লাজমা সেন্টার চালু করা প্রসঙ্গে আবেদন করেন। চিঠিতে তিনি উল্লেখ করেন, গত ১২ই আগস্ট, ২০২০ তারিখে পরিচালক, হাসপাতাল বরাবরে জি আর কোভিড ১৯ আরটিপিসিআর পরীক্ষা এবং প্লাজমা সেন্টার কার্যক্রম চালু করার জন্য ই- মেইলে চিঠি দেই। আপনাদের নিকট থেকে কোন সাড়া না পেয়ে, আজ ৩১শে আগস্ট পুনরায় চিঠি দেই।

আরও পড়ুন:  বাংলাদেশ-ভারতের মধ্যে ‘বাণিজ্য সম্পর্ক’ জোরদারে মনোযোগ শ্রিংলার

গণস্বাস্থ্য নগর হাসপাতাল (নিবন্ধন কোড ঃ HSM67316), গণস্বাস্থ্য ল্যাবরেটরি ও ডায়াগনোসটিক সেন্টার (নিবন্ধন কোড : HSM32496 ), গণস্বাস্থ্য ব্লাড ব্যাংক এন্ড ট্রান্সফিউসন সেন্টার নিবন্ধন কোড ঃ HSM05039), লাইসেন্স এর আবেদন আপনাদের বিবেচনাধীন আছে ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 15
    Shares