প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

প্রণব মুখার্জীর প্রয়ান বাঙালির গর্বের মুকুটের অবসান : ন্যাপ

11
প্রণব মুখার্জীর প্রয়ান বাঙালির গর্বের মুকুটের অবসান : ন্যাপ
পড়া যাবে: < 1 minute

ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির প্রয়ানে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মন্তব্য করেছে প্রণব মুখার্জীর প্রয়ান বাঙালির গর্বের একটা মুকুটের অবসান।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া প্রয়াত প্রণব মুখার্জির আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

তারা ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিসংগ্রামে ও মুক্তিযুদ্ধে প্রণব মুখার্জির অবদানের কথা স্মরণ করে বলেন, বাংলাদেশ এবং বাংলাদেশ ন্যাপসহ বিভিন্ন রাজনৈতিক দলের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছিল।

নেতৃদ্বয় আরো বলেন, প্রণব মুখার্জি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। আমাদের মুক্তিযুদ্ধে তার অবদান বাংলাদেশের মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। দলের প্রতি আনুগত্য ও অসামান্য প্রজ্ঞাই এই বাঙালি রাজনীতিবিদকে ভারতীয় কংগ্রেস ও এমনকি দলের বাইরেও বিশেষ শ্রদ্ধার পাত্রে পরিনত করেছে। দেশের প্রতি অসামান্য অবদানের জন্য তাকে ভারতের সর্বোচ্চ ও দ্বিতীয় সর্বোচ্চ অসামরিক সম্মান ভারতরতœ ও পদ্মবিভূষণ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

আরও পড়ুন:  তারা দলে বিশৃঙ্খলা সৃষ্টি করছে: ড. কামাল

তারা বলেন, প্রণব মুখার্জির মৃত্যুতে ভারত হারালো একজন বিজ্ঞ ও দেশপ্রেমিক নেতাকে আর বাংলাদেশ হারালো একজন আপনজনকে। তিনি উপমহাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে বেঁচে থাকবেন।

উল্লেখ্য, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির ভারত দেশ সফরকালে ভারতীয় নেতাদের তার সাথে স্বাক্ষাত করার সুযোগ য়েছিল। সে সফরগুলোতে সময় একাধিকবার প্রণব মুখার্জির সাথে তার স্বাক্ষাত হয়েছে।

প্রণব মুখার্জি ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন। উপমহাদেশের বরেণ্য রাজনীতিক প্রণব মুখার্জি এ দিন নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৪।

আরও পড়ুন:  ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে তারেক রহমান’র শোক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।